বিদেশি কূটনীতিকদের সঙ্গে বি. চৌধুরীর দিনব্যাপী বৈঠক

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 07:36:13

ঢাকায় অবস্থানরত বিভিন্ন দেশের কূটনীতিকদের সঙ্গে তিন ধাপে বৈঠকে বসছেন যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারার সভাপতি একিউএম বদরুদ্দোজা চৌধুরী (বি. চৌধুরী)। 

সোমবার (২৬ নভেম্বর) দুপুর সাড়ে ১২টায় রাজধানীর বারিধারায় বি. চৌধুরীর নিজ বাসভবনে চীনের প্রতিনিধিদের সঙ্গে প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে চীনের রাষ্ট্রদূত হে ঝাংজুও এর নেতৃত্বে প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন চীনা দূতাবাসের ডেপুটি চিফ অব মিশন ছেন উই, সেকেন্ড সেক্রেটারি ইয়ু জিবলিং, এটাস্ট এন্ড ইন্টারপ্রিটার হু ঝিইং।

এরপর দুপুর দেড়টায় অস্ট্রেলিয়া, ফ্রান্স, কানাডা, সুইডেন, মার্কিন যুক্তরাষ্ট্র ও ইউরোপিয়ান ইউনিয়নের হাইকমিশনার/রাষ্ট্রদূতগণের সঙ্গে বৈঠক করবেন বদরুদ্দোজা চৌধুরী।

বৈঠকে অস্ট্রেলিয়ান হাইকমিশনার হে জুলিয়া নেবলেট, ফ্রান্সের রাষ্ট্রদূত হে মারে আন্নিক বোর্ডিন, কানাডার হাইকমিশনার হে বেনোয়েত প্রিফোন্টেইন, সুইডেনের রাষ্ট্রদূত চার্লটস্লিটার, যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত বিল মোলার, ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত মিসেস রেনজে তিরিংক ও কানাডা হাই কমিশনের রাজনৈতিক ও অর্থনৈতিক উপদেষ্টা সাইদ শাহনেওয়াজ মহসিন উপস্থিত থাকবেন।

তৃতীয় ধাপে বিকাল ৪টায় জার্মানির রাষ্ট্রদূত পিটার ফারেনহল্ট এর সঙ্গে বৈঠকে বসবেন বদরুদ্দোজা চৌধুরী। 

বৈঠকে বিকল্পধারার মহাসচিব মেজর (অব:) আবদুল মান্নান, প্রেসিডিয়াম সদস্য শমসের মবিন চৌধুরী, যুক্তফ্রন্টের মুখপাত্র ও বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য মাহী বি. চৌধুরী ও প্রেসিডিয়াম সদস্য এমএম শাহীন উপস্থিত রয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর