আগামীতেও শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠন হবে: আমু

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 02:51:18

বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র ও চক্রান্তের বিরুদ্ধে ছাত্র, যুবক জনতার ঐক্য গড়ে আগামীতেও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠনে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট।

বুধবার (২ আগস্ট) রাজধানীর শাহবাগে জাদুঘরের সামনে বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে ১৪ দলীয় জোট আয়োজিত সমাবেশে এ প্রত্যয় ব্যক্ত করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য, জোটের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু।

আমির হোসেন আমু বলেন, গণতন্ত্রের নামে, নির্বাচনের নামে বিভিন্ন ধুয়া তুলে ষড়যন্ত্র-চক্রান্ত শুরু হয়েছে। আমরা চাই, এ দেশে সাংবিধানিক ধারা অব্যাহত থাকবে। কোনো ধরনের অসাংবিধানিক ধারা চলবে না।

তিনি বলেন, ছাত্র যুবক জনতাসহ সবাই ঐক্যবদ্ধ থেকে যেমন বিগত নির্বাচনগুলোতে শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠন করেছে, একইভাবে আগামী দিনেও সবাই ঐক্যবদ্ধ থেকে শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠন করবে।

সমাবেশে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, বিএনপি জনগণের ওপর নির্ভর করে নয়, জনগণকে জিম্মি করে ক্ষমতায় যেতে চায়। তারা নির্ভর করছে তাদের প্রভু যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়নের ওপর। তিনি বলেন, মঙ্গলবার বাংলাদেশে মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত ইসিতে গিয়ে জবাবদিহি চেয়েছেন। কিছু দলকে নিবন্ধন কেন দেওয়া হয়নি, ইসির ক্ষমতা কমে গেছে কিনা ? এসব বিষয়ে।

মেনন বলেন, আমি বলতে চাই, যুক্তরাষ্ট্র থামো। তোমরা তোমাদের নির্বাচন সামলাও। আমরা আমাদের নির্বাচন সামলাবো।

সমাবেশে আরও বক্তব্য রাখেন, বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাসদের সাধারণ সম্পাদক শিরিন আখতার, ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান, গণতন্ত্রী পার্টির সভাপতি ডা. শাহাদাত হোসেন, গণতান্ত্রিক মজদুর পার্টির সভাপতি জাকির হোসেন, গন আজাদী লীগের সভাপতি এডভোকেট এস কে সিকদার, বাসদের আহ্বায়ক রেজাউর রশিদ খান, জাতীয় পার্টি জেপির সাংগঠনিক সম্পাদক আবুল খায়ের সিদ্দিকী আবু ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদসহ ১৪ দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

এ সম্পর্কিত আরও খবর