১৫ আগস্টের খুনিরা বঙ্গবন্ধুর ছায়াকেও ভয় পেত: তথ্যমন্ত্রী

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 15:45:29

১৫ আগস্টের খুনিরা শুধু বঙ্গবন্ধুকে নয়, তার ছায়াকেও ভয় পেত বলে মন্তব্য করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সেই কারণেই শিশু রাসেলকেও সেদিন তারা হত্যা করেছিল।

শনিবার (৫ আগস্ট) সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে শেখ কামালের ৭৪তম জন্ম‌বার্ষিকী উপলক্ষে বনানী কবরস্থানে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তথ্যমন্ত্রী এ কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, দুঃখজনক হলেও সত্য বিএনপির মিছিলে এখনো স্লোগান হয় ১৫ আগস্টের হাতিয়ার গর্জে ওঠো আর একবার। তাদের নেতা জিয়াউর রহমান ১৫ আগস্ট এর ঘটনার পেছনের নায়ক এই স্লোগানের মাধ্যমে তারা সেটা স্বীকার করে নিয়েছে। ১৫ আগস্টকে উপহাস করে বিএনপির নেত্রী খালেদা জিয়া ভুয়া জন্মদিন পালন ও কেক কাটেন। এই অপরাজনীতি দেশ থেকে চিরতরে বন্ধ হওয়া প্রয়োজন।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, দেশকে নেতৃত্ব দিতে পারতেন, এমন একজন মেধাবী তরুণকে হত্যা করা হয়। তিনি যদি বেঁচে থাকতেন, তবে জাতিকে অনেক কিছু দিতে পারতেন। ১৫ আগস্টের খুনিরা শুধু বঙ্গবন্ধুকে নয়, তার ছায়াকেও ভয় পেয়েছে ষড়যন্ত্রকারীরা। সেই কারণেই শিশু রাসেলকেও সেদিন হত্যা করা হয়।

তিনি আরও বলেন, ১৫ আগস্ট খালেদা জিয়ার ভুয়া জন্মদিন পালন হয়। সেদিন তার জন্য কেক কাটা হয়। অর্থাৎ হত্যাকাণ্ডকে উপহাস করার জন্য তারা এসব করছে। এ রকম অপরাজনীতি দেশ থেকে চিরদিনের জন্য বন্ধ হওয়া প্রয়োজন।

এ সম্পর্কিত আরও খবর