জনদুর্ভোগ ও শিক্ষার্থীদের কথা চিন্তা করে শুক্রবারে সমাবেশ

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপনডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 22:51:15

জনদুর্ভোগ ও শিক্ষার্থীদের কথা চিন্তা করে শুক্রবারে ছাত্র সমাবেশের আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) সোহরাওয়ার্দী উদ্যানে ১ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য বাংলাদেশ ছাত্রলীগের বৃহত্তম ছাত্রসমাবেশের সর্বশেষ প্রস্তুতি নিয়ে প্রেস ব্রিফ্রিংয়ে তিনি একথা বলেন।

সাদ্দাম হোসেন বলেন, ছাত্রলীগ ঐতিহাসিকভাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা স্মরণে শোকের মাস আগস্টের শেষ দিনে এই সমাবেশের আয়োজন করে থাকে। তবে এইবার এইচএসসি শিক্ষার্থীদের দুর্ভোগ ও সপ্তাহের শেষ দিনের কথা বিবেচনা করে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলোচনা করে একদিন পিছিয়ে ১ সেপ্টেম্বর সমাবেশের আয়োজন করছি।

তিনি বলেন, এই সমাবেশে যারা সামিল হবেন তারা বছরের প্রথম দিন বই পান। তাদের মায়েরা শেখ হাসিনার কাছ থেকে উপবৃত্তির টাকা সরাসরি পান। আমাদের সমাবেশে যারা আসবে তারা হয়তো ধর্মীয় শিক্ষা পান মাদরাসায়। একই সঙ্গে শেখ হাসিনা ডিজিটাল প্রযুক্তি পৌঁছে দিয়েছেন তাদের কাছে।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের তরুণ-তরুণীরা আসবেন যারা বিশ্ববিদ্যালয়ে মেধাবিত্তিক লেখাপড়া ও রাজনীতি করার সুযোগ পেয়েছে। লেখাপড়া শেষ করে শেখ হাসিনার সরকারের কাছ থেকে চাকরির নিশ্চয়তা পেয়েছেন। তাই তরুণ সমাজের পক্ষ থেকে কৃতজ্ঞতার বহিঃপ্রকাশ স্বরূপ এই ছাত্র সমাবেশকে বেছে নিয়েছি। আমরা বিশ্বাস করি যে, আগামীতে এই বাংলাদেশে, এই তরুণ প্রজন্মের শক্তির ওপর ভিত্তি করে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা নিরঙ্কুশ ব্যালট বিপ্লবে বিজয়ী হতে যাচ্ছেন।

ফোর্স অব ডেমোক্রেসির বিজয় হবে, ফোর্স অব টেরোরিজম জয়ী হতে পারবে না জানিয়ে ছাত্রলীগ সভাপতি বলেন, বাংলাদেশ ছাত্র সমাজ আপোষহীন জায়গায় রয়েছে, সন্ত্রাসীদের সঙ্গে, জঙ্গিদের সঙ্গে কোন কম্প্রোমাইজ করবে না। যারা দ্বি-দলীয় রাজনীতির কথা বলে, সন্ত্রাসীদের সঙ্গে কম্প্রোমাইজ করার কথা বলে বাংলাদেশ ছাত্রলীগের পক্ষ থেকে আমরা লাল কার্ড প্রদর্শন করি। আমরা আপোষহীনভাবে লড়ে যাবো। মুক্তিযুদ্ধের পক্ষে অটুট থাকবো।

এসময় ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, আগামীকালের সমাবেশে লাখে লাখে, দলে দলে ছাত্র সমাজের যোগদানের মাধ্যমে সারা বিশ্বে একটি বার্তা স্পষ্টত আমরা পৌঁছে দিতে চাই, সেটি হচ্ছে তরুণ সমাজ জাতির পিতার কন্যার সঙ্গে ছিলো, জাতির পিতার কন্যার সঙ্গে আছে এবং জাতির পিতার কন্যার সঙ্গে থাকবে।

অন্যদিকে যারা মানবতার বুলি আওড়ান তারা তরূণদের সঙ্গে প্রহসন করেন। দেশ বিরোধী যে কোন অপতৎপরতাকে তরুণ সমাজ রুখে দিতে সদা প্রস্তুত রয়েছে। আমাদের বাংলাদেশে যে শান্তিপূর্ণ সুষ্ঠু পরিবেশ তাকে যদি কেউ নষ্ট করার চেষ্টা করে তাহলে এই ছাত্র সমাজ তাদের দাত ভাঙা জবাব দিবে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর