নির্বাচনের মাধ্যমেই ক্ষমতার পরিবর্তন চাই: কাদের

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-10-21 20:31:15

নির্বাচনের মাধ্যমেই ক্ষমতার পরিবর্তন চান বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, আমাদের একটা সংবিধান আছে। নির্বাচনকে গাইড করবে সংবিধান। তাহলে হুমকি, ধমকি, ভয় প্রদর্শন এগুলো কেন?

শনিবার (২১ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে শারদীয় দুর্গোৎসবের পূজামণ্ডপ পরিদর্শনে গিয়ে ওবায়দুল কাদের একথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, একটা দল কর্মীদেরকে দিনক্ষণ বলছে। আর এক মাসও অপেক্ষা করতে হবে না। আর মাত্র কটা দিন। এরপরই উনি এবং উনার দল পর্বতের মুসি প্রসবের মত কোন ঘটনা ঘটিয়ে ফেলবে। সেই হাকডাক শুরু হয়েছে।

কর্মীদের মিথ্যা আশ্বাস দিচ্ছে বিএনপি বলে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, এই আশ্বাস যখন ১০ ডিসেম্বরের মত অশ্বডিম্ব হবে তখন কর্মীদের কাঠগড়ায় দাঁড়াতে হবে বিএনপি নেতাদের।

তিনি বলেন, ২৮ অক্টোবর আমাদেরও কর্মসূচি আছে। আমাদের কর্মসূচি আগেই ঘোষণা করেছি। নতুন করে কিছু নেই। ২৮ তারিখ মহাযাত্রা আমাদেরও আছে। চট্টগ্রামে দক্ষিণ এশিয়ার নদীর নিচে প্রথম টানেল, বঙ্গবন্ধু টানেলের মহাযাত্রা শুরু হচ্ছে। বিকেলে বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে জনতার মহাসমুদ্র হবে। জনতার ঢল নামবে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে চার তারিখের দাওয়াত দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কোথায় অবরোধ করবেন? কয়দিন সময় দিবেন? আমাদের আর সময় নেই। দাওয়াত দিচ্ছি আপনাদের। ফখরুল সাহেবকে দাওয়াত দিচ্ছি। চার তারিখে এই ঢাকায় সর্বকালের সর্ববৃহৎ জমায়েত হবে মেট্রোরেলের উদ্বোধনী অনুষ্ঠানে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির উদ্দেশ্যে বক্তব্য রাখবেন।

তিনি আরও বলেন, আর মাত্র কটা দিন, আমরা তো আটাশেও আছি, চার তারিখেও আছি। ফখরুল সাহেবকে বলছি, জীবনে তো একটাও মেগাপ্রজেক্ট করতে পারেননি, চুরিচামারি করেছেন। দেশের সম্পদ হাওয়া ভবনে, খাওয়া ভবনে নিয়ে লুকিয়েছেন। দেশের অর্থ বিদেশে পাচার করেছেন।

ওবায়দুল কাদের বলেন, আমরা যখন অবরোধ শব্দটা শুনি, তখন সত্যিই আমাদের জনগণ আতঙ্কিত হয়ে যায়। কারণ এই অবরোধটা কেমন এই দেশের জনগণ ২০১৪ সালে দেখেছে। ২০০১ সালে এই সনাতন ধর্মাবলম্বীরা কিভাবে নির্যাতিত হয়েছে, কিভাবে লণ্ঠিত হয়েছে, কিভাবে রক্তাক্ত হয়েছে, কিভাবে তাদের নারীদের নির্যাতন করা হয়েছে তাও দেখেছে।

হামাস-ইসরায়েলের যুদ্ধের নৃশংসতার দিকে ইঙ্গিত করে তিনি বলেন, রাতে ঘুমাতে পারি না মধ্যপ্রাচ্যের শিশুদের অবস্থা দেখে। অবলা নারী, নিরীহ মানুষের দুর্দশা দেখে। করুণ চিত্র।

বাংলাদেশ পূজা উদ্‌যাপন পরিষদের তথ্যানুযায়ী, এ বছর দেশের ৩২ হাজার ৪০৮টি মণ্ডপে দুর্গাপূজা উদযাপন করা হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর