তফসিলকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল আওয়ামী লীগের

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-11-15 20:41:24

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। সেই তফসিলকে স্বাগত জানিয়ে রাজধানীসহ সারাদেশে আনন্দ মিছিল করেছে আওয়ামী লীগ নেতাকর্মীরা।

বুধবার (১৫ নভেম্বর) সন্ধ্যা ৭ টা ১৫ মিনিটে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মিছিলটি শুরু হয়ে জিরো পয়েন্ট, সচিবালয়, পল্টন মোড় ঘুরে বঙ্গবন্ধু এভিনিউ এসে শেষ হয়। এ সময় ‘৭ তারিখ সারাদিন নৌকা মার্কায় ভোট দিন’, ‘উন্নয়নের প্রতীক নৌকা নৌকা’ স্লোগানে মুখরিত হয় রাজপথ।

মিছিলের নেতৃত্বে ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সভাপতি আবু আহমেদ মন্নাফী ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবির। এর আগে তফশিলকে স্বাগত জানাতে ও আনন্দ মিছিলে যোগদান করতে রাজধানীর বিভিন্ন থানা, ওয়ার্ড ও ইউনিট থেকে নেতাকর্মীরা খন্ড খন্ড মিছিল নিয়ে প্রিয় কার্যালয়ের সামনে জড়ো হতে দেখা যায়।

সন্ধ্যা ৭টায় নির্বাচন কমিশনে প্রধান নির্বাচন কমিশনার ২০২৪ সালের ৭ জানুয়ারি তারিখে দ্বাদশ জাতীয় সংসদের নির্বাচন ও ভোটগ্রহণের তারিখ ঘোষণা করেন।

ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ের সামনে আনন্দ মিছিল করে যুব মহিলা লীগ। তফসিল ঘোষণা করায় ফার্মগেট থেকেও আনন্দ মিছিল বের করেছে আওয়ামী যুবলীগ। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন তফসিল ঘোষণাকে কেন্দ্র করে ও, সাংবিধানিক ধারাবাহিকতা বজায় থাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ছাত্রসমাজের পক্ষ থেকে শুভেচ্ছা জানিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে শুরু হয় ছাত্রলীগের মিছিল।

এছাড়া মোহাম্মদপুর টাউন হল বাজারের সামনে থেকে মোহাম্মদপুর, আদাবর ও শের-ই বাংলানগর থানা/ওয়ার্ড/ইউনিট আওয়ামী লীগের নেতাকর্মীরা মিছিল বের করেন। তফসিলকে স্বাগত জানিয়ে কামরাঙ্গীরচরে কামরুল ইসলামের পক্ষে আনন্দ মিছিল বের করেন থানা আওয়ামী লীগের নেতাকর্মীরা।

ঢাকা মহানগর ছাত্রলীগ, শ্রমিক লীগ, কৃষক লীগসহ ক্ষমতাসীন আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মাঝে উৎসব আমেজ দেখা গেছে। 

এছাড়াও তফসিলকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করেছে ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর, সিরাজগঞ্জ, রংপুর জেলার আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ, কৃষক লীগসহ ক্ষমতাসীন আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। 

এ সময় তারা 'শেখ হাসিনার সরকার বার বার দরকার' বলে শ্লোগান দিতে দেখা যায়।

এ সম্পর্কিত আরও খবর