রংপুরে বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিবসহ দুজন আটক

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-11-19 12:37:00

রংপুর মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিব আব্দুস সালাম ও কর্মী ফারুক মিয়াকে আটক করেছে পুলিশ।

রোববার (১৯ নভেম্বর) সকালে হরতালের সমর্থনে নগরীর কলেজ রোড চারতলা মোড় এলাকায় মিছিল করলে পুলিশ ধাওয়া করে ওই দুজনকে আটক করে। তাদের বিরুদ্ধে নাশকতা করার চেষ্টাসহ বিভিন্ন অভিযোগ রয়েছে।

আটকের বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর বিএনপির মিডিয়া সেলের মুখপাত্র ও মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ জহির আলম নয়ন।

রংপুর মহানগর পুলিশের কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজার রহমান জানান, রোববার সকালে বিএনপির কয়েকজন নেতাকর্মী চারতলা মোড়ে পিকেটিংসহ নাশকতার চেষ্টা করলে পুলিশ তাদের ধাওয়া করে। সেখান থেকে দুজনকে আটক করা হয়েছে ।

এদিকে নির্বাচন কমিশন ঘোষিত তফসিল প্রত্যাখান করে সরকারের পদত্যাগের এক দফা দাবিতে বিএনপি-জামায়াতসহ সমমনা দলগুলোর ডাকা ৪৮ ঘণ্টার হরতালের প্রথম দিন রোববার সকাল‌ থেকে রংপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল, কামারপাড়া ঢাকা কোচ স্ট্যান্ডসহ নগরীর বিভিন্ন স্থান ঘুরে দেখা গেছে, যাত্রী অভাব ও নিরাপত্তার আশঙ্কায় ঢাকা, সিলেট, বরিশাল, চট্টগ্রাম, যশোর, খুলনাসহ বিভিন্ন রুটের দূরপাল্লার কোনো বাস চলাচল করছে না।

এর আগে ২৯ অক্টোবর নগরীর গ্র্যান্ড হোটেল মোড়স্থ দলীয় কার্যালয় থেকে মহানগরের আহ্বায়ক সামসুজ্জামান সামু ও সদস্য সচিব অ্যাডভোকেট মাহফুজ উন-নবী ডনসহ তিনজনকে গ্রেফতার করে পুুলিশ। তাদের বিরুদ্ধে নাশকতার প্রস্তুতিসহ পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপের চেষ্টার অভিযোগ আনা হয়েছে। ওই দিন বিএনপির কার্যালয়ের পেছন থেকে নয়টি বোতলজাত পেট্রোলবোমা উদ্ধার করে পুলিশ।

এ ঘটনার পর গত ৩ নভেম্বর মহানগর বিএনপির আহ্বায়ক সামসুজ্জামান সামু ও সদস্য সচিব অ্যাড. মাহফুজ উন-নবী ডনের স্থলে ভারপ্রাপ্ত আহ্বায়ক হিসেবে শহিদুল ইসলাম মিজু এবং ভারপ্রাপ্ত সদস্য সচিব পদে আব্দুস সালামকে দায়িত্ব দেন কেন্দ্রীয় কমিটি।

এ সম্পর্কিত আরও খবর