দ্বিতীয় দিনে দেড় ঘণ্টায় ৩৩০ মনোনয়নপত্র বিক্রি আ. লীগের

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-11-19 13:17:06

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য দ্বিতীয় দিনের প্রথম দেড় ঘণ্টায় ৩৩০টি মনোনয়নপত্র বিক্রি করেছে আওয়ামী লীগ।

রোববার (১৯ নভেম্বর) সকাল ১০টায় দ্বিতীয় দিনে আওয়ামী লীগের কার্যালয়ে মনোনয়নপত্র বিক্রি শুরু হয়।

জানা গেছে, দ্বিতীয় দিনে ঢাকা বিভাগে ৭০টি, সিলেট বিভাগে ১৪টি, চট্টগ্রাম বিভাগে ৫৯টি, রংপুর বিভাগে ৩০টি, রাজশাহী ৪২টি, বরিশাল বিভাগে ৩২টি, খুলনা বিভাগে ৫১টি ও ময়মনসিংহ বিভাগে ৩২টি মনোনয়নপত্র বিক্রি হয়েছে।

তার আগে সকাল থেকেই মনোনয়নপত্র কিনতে লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করতে দেখা যায় মনোনয়ন প্রত্যাশীদের। সকাল ৯টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কার্যালয়ের সামনে মনোনয়ন প্রত্যাশীদের দীর্ঘ লাইন দেখা যায়।

দ্বাদশ জাতীয় নির্বাচনের জন্য আওয়ামী লীগ গতকাল শনিবার (১৮ নভেম্বর) প্রথম দিনে ১০৭৪টি মনোনয়নপত্র বিক্রি করেছে। এর মধ্যে সরাসরি ১০৬০ জন আর অনলাইনে ১৪ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বলে জানিয়েছেন দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

তিনি জানান, প্রথম দিনে সশরীরে ঢাকা বিভাগে ২১৪টি, চট্টগ্রাম বিভাগে ২০১টি, সিলেট বিভাগ ৫৫টি, ময়মনসিংহ বিভাগ ১০৫টি, বরিশাল বিভাগে ৭৫টি, খুলনা বিভাগে ১২৫টি, রংপুর বিভাগে ১০৯টি ও রাজশাহী বিভাগে ১৭৬টি দলীয় মনোনয়নপত্র বিক্রি করেছে আওয়ামী লীগ। এ থেকে আয় হয়েছে ৫ কোটি ৩২ লাখ টাকা।

এর আগে শনিবার সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলটির কার্যালয়ে মনোনয়নপত্র বিক্রির কার্যক্রম শুরু হয়। প্রথম ফরম সংগ্রহ করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গোপালগঞ্জের আওয়ামী লীগ নেতারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য গোপালগঞ্জ-৩ আসনের মনোনয়নপত্র কেনেন।

এ সম্পর্কিত আরও খবর