যাত্রাবাড়ী থানা শ্রমিক দলের সভাপতিসহ গ্রেফতার ৪

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-11-19 13:31:58

নাশকতার মামলায় রাজধানীর যাত্রাবাড়ী থানা শ্রমিকদলের সভাপতিসহ চার জনকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

গ্রেফতারকৃতরা হলেন- ৬২ নং ওয়ার্ড যুবদলের আহবায়ক মো. আলী আকবর (৪৪), শ্রমিক দলের সদস্য সচিব মো. জিয়াউল হাসান খান (৪০) ৪৮ নং ওয়ার্ড শ্রমিক দলের আহবায়ক মো. শুক্কুর আলী (৫২) ও ৬৩ নং ওয়ার্ড শ্রমিক দলের সভাপতি মোঃ আবু বক্কর (৫৭)। 

গতকাল শনিবার (১৮ নভেম্বর) রাতে যাত্রাবাড়ীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

রোববার (১৯ নভেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-১০ এর উপপরিচালক আমিনুল ইসলাম।

তিনি বলেন, গত ২৮ অক্টোবর তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাস্তবায়ন ও বিএনপি নেতাদের মুক্তির দাবিতে বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা অবরোধের নামে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় বাস, ট্রাক, সিএনজি, লেগুনা, এ্যাম্বুলেন্সসহ বিভিন্ন পরিবহন ভাঙচুর ও ককটেল বিস্ফোরণ ঘটায়। দাহ্য পদার্থ নিক্ষেপের দ্বারা বাসসহ বিভিন্ন গণপরিবহনে অগ্নিসংযোগ করে। এছাড়া আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বেশ কয়েকজন সদস্যদের ইট-পাটকেল নিক্ষেপ করে ও লাঠিসোটা দিয়ে পিটিয়ে আহত করে। এমনকি নারকীয় তাণ্ডবে একজন পুলিশ কনস্টেবলকে পিটিয়ে ও কুপিয়ে হত্যাসহ সারা দেশে ব্যাপক নাশকতা চালায়।

এরই ধারাবাহিকতায় গতকাল ১৮ নভেম্বর র‌্যাব-১০ এর একটি দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাজধানী ঢাকার যাত্রাবাড়ী থানার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে বিস্ফোরণ ও বিশেষ ক্ষমতা আইনে একাধিক মামলা রয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা বিভিন্ন সময় নাশকতার পরিকল্পনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে। এছাড়াও তারা রাজধানীর যাত্রাবাড়ী, সায়েদাবাদ, ধোলাইপাড়, গোলাপবাগ, ডেমরা, দনিয়াসহ আশপাশের বিভিন্ন এলাকায় গাড়ী ভাঙচুর, বাসে অগ্নি সংযোগসহ বিভিন্ন প্রকার নাশকতা মূলক কার্যক্রমের সাথে সরাসরি জড়িত ছিল বলে জানা যায়।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে থাকা মামলায় সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর