নৌকার মনোনয়ন ফরম নিয়েছেন নঈম নিজাম

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-11-19 14:06:49

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকার সম্পাদক নঈম নিজাম আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন।

রোববার (১৯ নভেম্বর) দুপুরে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি নিজে।

বিষয়টি নিশ্চিত করেছেন আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। তিনি জানান, কুমিল্লা-১০ আসন থেকে লড়তে তিনি মনোনয়ন কিনেছেন।

নাঙ্গলকোট, সদর দক্ষিণ ও লালমাই- এ তিনটি উপজেলা নিয়ে কুমিল্লা-১০ সংসদীয় আসন। এই আসনের বর্তমান এমপি অর্থমন্ত্রী ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি আ হ ম মুস্তফা কামাল ওরফে লোটাস কামাল। এর আগে তিনি সরকারের পরিকল্পনা মন্ত্রণালয়ের মন্ত্রী ছিলেন। তিনি এ আসন থেকে ১৯৯৬, ২০০৮ ও ২০১৪ সালেও সংসদ সদস্য নির্বাচিত হন।

বর্তমানে এই আসনের ভোটার সাত লাখ ৩৪ হাজার ৫২৯ জন। এর মধ্যে সদর দক্ষিণ উপজেলায় দুই লাখ ১২ হাজার ৬৬ জন, লালমাই উপজেলায় এক লাখ ৭১ হাজার ২৫০ জন এবং নাঙ্গলকোট উপজেলায় তিন লাখ ৫১ হাজার ২১৩ জন ভোটার রয়েছেন। এ আসনে মোট ভোটারের মধ্যে পুরুষ তিন লাখ ৮০ হাজার ৭৬৯ জন এবং নারী তিন লাখ ৫৩ হাজার ৭৫৫ জন রয়েছেন। তৃতীয় লিঙ্গের ভোটার আছেন পাঁচজন। এই আসনে সদর দক্ষিণ উপজেলার সাতটি, লালমাই উপজেলার নয়টি ও নাঙ্গলকোটের একটি পৌরসভা ও ১৬টি ইউনিয়ন রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর