চট্টগ্রামে হরতালে বিএনপির মিছিল, গ্রেফতার ১০ 

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, চট্টগ্রাম  | 2023-11-19 19:08:47

বিএনপির ডাকা ৪৮ ঘণ্টা হরতালের প্রথম দিনে চট্টগ্রাম নগরী ও জেলার বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও পিকেটিং করেছে বিএনপির নেতাকর্মীরা। হরতালকে কেন্দ্র করে গত ২৪ ঘণ্টায় মহানগর বিএনপির আরও ১০ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে বলে দাবি করেছে দলটি।

রোববার (১৯ নভেম্বর) সকালে নগরীর পাহাড়তলী কলেজ সড়ক, কে বি আমান আলী সড়ক, টাইগার পাস আম বাগান এলাকায়, মুরাদপুর বিবিরহাট, জামাল খান মোড় অসকার দিঘির পাড় এলাকায় বিএনপির বিভিন্ন নেতাকর্মী খণ্ড খণ্ড মিছিল করেছে।

এছাড়া নয়াবাজার সাগরিকা বিশ্বরোড এলাকায় মহানগর মহিলাদলের বিক্ষোভ মিছিল, চাঁন্দগাও বাহির সিগন্যাল ও সিএন্ডবি এলাকায় মহানগর ছাত্রদলের মিছিল ও অলংকার মোড় সিডিএ মার্কেট এলাকা, জুব‌লী রোড় তিনপো‌লের মাথা ও চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কে টায়ারে আগুন জ্বালিয়ে পিকেটিং ও বিক্ষোভ মিছিল।

নগর বিএনপির দফতরের দায়িত্বপ্রাপ্ত ইদ্রিস আলী বলেন, 'বিএনপির ডাকা ৪৮ ঘণ্টা হরতালের প্রথম দিনে চট্টগ্রাম নগরী ও জেলার বিভিন্ন স্থানে নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও পিকেটিং করেছে। হরতালকে কেন্দ্র করে গত ২৪ ঘণ্টায় মহানগর বিএনপির আরও ১০ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।'

এদিকে বিএনপি জামায়াতে ডাকা হরতালে নগরে তেমন কোনো প্রভাব পড়েনি। স্বাভাবিক ছিল যানচলাচল। এমন কি চট্টগ্রাম বিভিন্ন জেলায় থেকে ছেড়ে গেছে ট্রেন। তবে সীমিত ছিল দূরপাল্লার গাড়ি চলাচল। শহরের মোড়ে মোড়ে নিয়োজিত ছিল আইনশৃঙ্খলা বাহিনী।

এ সম্পর্কিত আরও খবর