এমপি আদেলের নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন

জাতীয় পার্টি, রাজনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নীলফামারী | 2023-11-30 18:51:25

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও কোষাধ্যক্ষ আহসান আদেলুর রহমান আদেল নীলফামারী ৪ আসনে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র দাখিল করেছেন। তিনি নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করে মিছিল বহর নিয়ে মনোনয়ন পত্র দাখিল করেন।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা নূরই আলম সিদ্দিকীর কাছে মনোনয়ন পত্র দাখিল করেন। তিনি বর্তমানে নীলফামারী ৪ আসনের সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

আদেলুর রহমান মনোনয়ন পত্র দাখিল করতে সমর্থকদের সাথে নিয়ে বিশাল মিছিল আর মোটরসাইকেল শোডাউন নিয়ে উপজেলা পরিষদ চত্বরে এসেছেন। এসময় নেতাকর্মীরা আদেলের নামে বিভিন্ন স্লোগান দেয়। উপজেলা পরিষদ চত্বরে কিছুক্ষণ থেকে মনোনয়ন পত্র দাখিল করেন।

নির্বাচন আচরণবিধিতে উল্লেখ রয়েছে, কোনো প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেওয়ার সময় মিছিল বা কোনো প্রকার শোডাউন করতে পারবে না। ৫ জনের অধিক লোক নিয়ে মনোনয়নপত্র সংগ্রহ এবং জমা দিতে পারবে না। তবে আচরণবিধির তোয়াক্কা না করে কয়েকশত সমর্থকদের নিয়ে লাঙল লাঙ্গলসহ বিভিন্ন স্লোগান দেন ।

এবিষয়ে জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও কোষাধ্যক্ষ আহসান আদেলুর রহমান আদেলের মুঠোফোনে বারবার কল দেওয়া হলেও তিনি কল রিসিভ করেননি।

এ সম্পর্কিত আরও খবর