মানবাধিকার প্রতিষ্ঠার দাবিতে চট্টগ্রামে আইনজীবীদের মানববন্ধন

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, চট্টগ্রাম  | 2023-12-10 19:45:36

আন্তর্জাতিক মানবাধিকার দিবসে মানবাধিকার প্রতিষ্ঠাসহ নানা দাবিতে চট্টগ্রামে জামায়াত-বিএনপি পন্থি আইনজীবীরা মানববন্ধন করেছে।

রোববার (১০ ডিসেম্বর) চট্টগ্রামের কোর্ট হিল সোনালী ব্যাংক চত্বরে ইউনাইটেড লইয়ার্স ফ্রন্ট চট্টগ্রাম’র ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, আওয়ামী লীগ পরিকল্পিতভাবে দেশের গণতন্ত্রকে ধ্বংস করে দেশকে মাফিয়া রাষ্ট্রে পরিণত করেছে। গুটিকয় উচ্ছিষ্ট ও দল থেকে বিতাড়িত কিছু জনধিকৃতকে টাকার বিনিময়ে ভাগিয়ে নিয়ে আওয়ামী লীগ এখন লোক ভাগাভাগির দলে পরিণত হয়েছে। তাই দেশ ও জাতিকে এই অপশক্তির হাত থেকে বাঁচাতে হলে দলমত নির্বিশেষে সবাইকে রাজপথে ঐক্যবদ্ধ হয়ে গণপ্রতিরোধকে আরও শানিত করতে হবে।

বক্তারা আরও বলেন, জাতীয় নির্বাচন সামনে রেখে আইনের নামে সরকার যা করছে, তা বেআইনি সন্ত্রাস ছাড়া আর কিছু নয়। তাই দেশের জনগণ আওয়ামী ভাগবাটোয়ারার পাতানো নির্বাচনে কোনো সহযোগিতা করবে না। মানুষ এই একতরফা নির্বাচন বর্জন করবে।

ইউনাইটেড লইয়ার্স ফ্রন্ট চট্টগ্রামের আহ্বায়ক ও সাবেক মহানগর পিপি অ্যাডভোকেট আবদুস সাত্তারের সভাপতিত্বে এবং ইউনাইটেড লইয়ার্স ফ্রন্টের স্বমন্বয়কারী অ্যাডভোকেট জহুরুল আলমের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন ইউনাইটেড লইয়ার্স ফ্রন্টের কো কনভেনার ও বাংলাদেশ লইয়ার্স কাউন্সিলের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামসুল আলম, ইউনাইটেড লইয়ার্স ফ্রন্টের কো কনভেনার ও লিবারেল ডেমোক্রেটিক লইয়ার্স ফ্রন্টের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহাদত হোসেন, বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য ও চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট বদরুল আনোয়ার, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় সহ-সভাপতি অ্যাডভোকেট নাজিম উদ্দিন, আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট এনামুল হক প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর