ভারতের সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বক্তব্য নিন্দনীয়: রিজভী

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-12-18 20:39:52

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব ও রাষ্ট্র পরিচালনার ভূয়সী প্রশংসা করায় ভারতের সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বক্তব্যকে নিন্দনীয় বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সোমবার (১৮ ডিসেম্বর) এক ভার্চুয়াল ব্রিফিংয়ে তিনি এই প্রতিক্রিয়া জানান। এর আগে প্রথিতযশা সাংবাদিক ও লেখক এম জে আকবর বাংলাদেশে এসে রোববার এক সেমিনার শেষে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব ও রাষ্ট্র পরিচালনা নিয়ে প্রশংসা করেন।

রিজভী বলেন, এম জে আকবরের মতো একজন প্রাজ্ঞ সাংবাদিক ও রাজনীতিক সবকিছু জেনে-শুনেও কী করে একনায়কতন্ত্রের পক্ষে, ১৮ কোটি বাংলাদেশির বিপক্ষে অবস্থান নিয়ে কথা বললেন! জনসমর্থনহীন শেখ হাসিনার সরকার ক্ষমতায় থাকা আপনাদের কী স্বার্থ নিশ্চিত করে… এটা এ দেশের জনগণ জানতে চায়।

তিনি আরও বলেন, এম জে আকবর চোখ বন্ধ করে স্তুতি গাইলেন স্বৈরাচারের পক্ষে। তিনি যেটাকে শেখ হাসিনার মুক্তির সংগ্রাম বলেছেন, সেটা আওয়ামী লীগের মুক্তির সংগ্রাম।

ভারত কি বাংলাদেশের জনগণকে উপেক্ষা করে শুধু আওয়ামী লীগকেই বন্ধুত্বের বন্ধনে আঁকড়ে রাখতে চায়– প্রশ্ন রেখে রিজভী বলেন, এম জে আকবরের বক্তব্য বাংলাদেশের জনগণকে অবজ্ঞা করার শামিল।

 

এ সম্পর্কিত আরও খবর