এই নির্বাচনে কোনো ভোট ডাকাতি হবে না: ইনু

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুষ্টিয়া | 2023-12-20 17:44:15

এই নির্বাচনে কোনো ভোট ডাকাতি হবে না বলে জানিয়েছেন কুষ্টিয়া-২ (মিরপুর ও ভেড়ামারা) আসনে নৌকার প্রার্থী জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু।

তিনি বলেন, এই নির্বাচনে বড় চ্যালেঞ্জ হচ্ছে, কোনো ভোট ডাকাতি হবে না। এখানে কোনো মাস্তানি হবে না এবং ভোটের কেন্দ্রে কোনো কারচুপি হবে না।

বুধবার (২০ ডিসেম্বর) সকালে কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার গোলাপনগর এলাকায় সোলেমান শাহের মাজার জিয়ারতের মধ্য দিয়ে নির্বাচনী প্রচারণা শুরুর বক্তব্যে এসব কথা বলেন তিনি।

হাসানুল হক ইনু বলেন, বিএনপি নির্বাচনে না আসুক, কিন্তু যেটুকু ভোট হচ্ছে, সেটুকু মাস্তানমুক্ত, সন্ত্রাসমুক্ত ও কারচুপিমুক্ত হতে হবে।

প্রতীক বরাদ্দ পাওয়ার দুই দিন পর ঢাকা থেকে গাড়িতে বুধবার সকালে ভেড়ামারা উপজেলার গোলাপনগরে নিজ বাড়িতে আসেন হাসানুল হক ইনু। বিকেলে ভেড়ামারা কোচস্ট্যান্ডে নৌকা প্রতীকে ভোট আহবান জানিয়ে পথসভায় বক্তব্য রাখেন হাসানুল হক ইনু।

এ আসনে জোটের প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন জাসদ সভাপতি। তার শক্ত প্রতিদ্বন্দ্বী মিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদ্য পদত্যাগী উপজেলা পরিষদ চেয়ারম্যান কামারুল আরেফিন। তিনি ট্রাক প্রতীক নিয়ে দুইদিন ধরে মিরপুর ও ভেড়ামারা উপজেলায় আওয়ামী লীগের নেতা-কর্মীদের নিয়ে নির্বাচনী প্রচার চালাচ্ছেন।

ভেড়ামারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল আলম চুনু জানিয়েছেন, ভেড়ামারা উপজেলার ৬টি ইউনিয়ন, ১টি পৌরসভা ও চেয়ারম্যানদের নিয়ে দফায় দফায় বৈঠক করে, মিটিং করে আমাদের প্রার্থী হিসাবে কামারুল আরেফিনকে অকুণ্ঠ সমর্থন দিয়েছি। আমরা তার পক্ষেই নির্বাচন করবো এবং বিপুল ভোটে তাকে নির্বাচিত করবো। আমরা আর ভাড়াটিয়া কোন লোকের পক্ষে নির্বাচনে অংশ নিয়ে ভাড়াটিয়াকে নির্বাচিত করতে চাই না।

২০০৮ সালের নির্বাচনে বিএনপির প্রার্থী অধ্যাপক শহীদুল ইসলামকে বিপুল ভোটে হারিয়ে প্রথমবারের মত সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন হাসানুল হক ইনু। ওই নির্বাচনে ইনু পেয়েছিলেন ১ লাখ ৬৫ হাজার ৯’শ ৫২ ভোট। আর শহীদুল ইসলাম পেয়েছিলো ১ লাখ ৭ হাজার ৫’শ ২৭ ভোট।

এ সম্পর্কিত আরও খবর