আমরা প্রতিকূল পরিস্থিতির মুখে লড়াই করে যাচ্ছি: কাদের

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-12-27 11:20:06

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমরা প্রতিকূল পরিস্থিতির মুখে লড়াই করে যাচ্ছি।

বুধবার (২৭ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে আওয়ামী লীগের ইশতেহার ঘোষণা অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, সকল ষড়যন্ত্র আর সন্ত্রাসের মুখে শেখ হাসিনার নেতৃত্বে লড়াই করে যাচ্ছি। নির্বাচন আমাদের করতে হবে এটা সাংবিধানিক বাধ্যবাধকতা। আমরা সরকারি দায়িত্ব পালন করে শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর করেছে আওয়ামী লীগ। আমরা ছাড়া কেউ শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর করেনি।

তিনি বলেন, একজন রাজনীতিবিদ পরবর্তী নির্বাচন নিয়ে ভাবে, আর একজন স্টেটসম্যান ভাবে পরবর্তী প্রজন্ম নিয়ে। শেখ হাসিনা আমাদের লিডার। তিনি পরবর্তী জেনারেশন নিয়ে ভাবে, ইলেকশন তার কাছে একটি সাংবিধানিক ধারাবাহিকতা। তার হৃদয়ে বাংলাদেশ, চেতনায় বাংলাদেশ। তিনি বাংলাদেশের অস্তিত্বকে আরও সমৃদ্ধ, উজ্জ্বল করার জন্য লড়ে যাচ্ছেন অবিরাম।

তিনি আরও বলেন, আমাদের প্রধানমন্ত্রীকে সাম্প্রতিককালে ব্রিটেনের প্রধানমন্ত্রী বলেছিলেন আমি আমার স্ত্রী, সন্তান, পরিবার আপনাকে ফলো করি। আপনি ইন্সপায়ারিং লিডার। সেটা আমাদের গর্বিত করে। গত ৪৮ বছরে সবচেয়ে জনপ্রিয় নেতার নাম শেখ হাসিনা, সাহসী রাজনীতিকের নাম শেখ হাসিনা, দক্ষ প্রশাসকের নাম শেখ হাসিনা। বঙ্গবন্ধু হত্যার পর সবচেয়ে বিচক্ষণ নেতার নাম শেখ হাসিনা। সবচেয়ে সফল ডিপ্লোম্যাটের নাম শেখ হাসিনা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ২০০৯ সালের আগে ইলেকশন কমিশন বলতে কিছু ছিলো না। এটা ছিলো প্রাইম মিনিস্টার অফিসের সাব অফিস। এটাকে শক্তিশালী করেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি স্বাধীনভাবে ইলেকশন করার সুযোগ করে দিয়েছেন। যে কারণে এখন ইলেকশন স্বাধীনভাবে কাজ করছে। নির্বাচনকালীন সময়ে মেজর কোনো ডিসিশন সরকার নিতে পারে না। ঠুঁটো জগন্নাথ মার্কা ইলেকশন কমিশন আমরা চাই না। আমরা গণতন্ত্রকে পারফেক্ট করতে চাই।

জ্বালাও, পোড়াও আমরা বার বার দেখেছি জানিয়ে ওবায়দুল কাদের বলেন, এই সব ষড়যন্ত্র, সন্ত্রাস মোকাবিলা করেই আমরা আমাদের লাল সবুজের পতাকা হাতে শেখ হাসিনার নেতৃত্বে বিজয়ের সন্ধিক্ষণে পৌঁছাবো ইনশাআল্লাহ। যুক্তরাষ্ট্রের ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইন্সটিটিউটের (আইআরআই) জরিপে বলা হয়েছে, ৭০ শতাংশ মানুষ শেখ হাসিনাকে সমর্থন করে। আমরা ভয় পাবো কাকে? আমাদের জনগণ মুখিয়ে আছে ভোট দেওয়ার জন্য। সারা বাংলাদেশের কোটি কোটি মানুষ আমাদের ভোট দেওয়ার জন্য, ইনশাআল্লাহ জয় আমাদের হবেই।

এ সম্পর্কিত আরও খবর