বিএনপি ক্ষমতার রাজনীতি করে না: মঈন খান

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-12-27 14:29:09

বিএনপি ক্ষমতার জন্য রাজনীতি করে না জানিয়ে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেছেন, আমি আজকে প্রকাশ্য বলে গেলাম আমরা ক্ষমতার জন্য রাজনীতি করি না। বিএনপির রাজনীতি জনগণের সেবা করার জন্য, মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য।

বুধবার (২৭ ডিসেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে জাতীয়তাবাদী সমমনা জোট কর্তৃক আয়োজিত গণতন্ত্র পুনরুদ্ধার ও দেশনেত্রী বেগম খালেদা জিয়া, মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সকল রাজবন্দীদের মুক্তির দাবিতে এই আলোচনা সভায় তিনি একথা বলেন।

ড. মঈন খান বলেন, মানুষজন বলছে আমরা এই সরকারকে হঠাতে পারি না। এর জবাব হচ্ছে, আমরা তো এই সরকারের মতো লগি-বইঠার রাজনীতিতে বিশ্বাস করি না। লগি-বইঠা দিয়ে পিটিয়ে একটি সরকারকে হঠাবো, সেই রাজনীতি বিএনপি করে না এবং তার সমমনা দলগুলোও করে না। আমরা শান্তিপূর্ণ রাজনীতিতে বিশ্বাস করি, নিয়মতান্ত্রিক রাজনীতিতে বিশ্বাস করি। যারা আজকে নির্বাচন বর্জন করেছে তাদেরকে সরকার বারবার উসকানি দিয়েও ভুল পথে নিতে পারেনি।

বিএনপির এই নেতা আরও বলেন, গত ২৮ অক্টোবর থেকে আজকে ২৭ ডিসেম্বর পর্যন্ত আমাদের ২৫ হাজার নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। সরকার তো মামলা করেনি। কারো বিরুদ্ধে অভিযোগ করা মানে তো সে অপরাধ করেছে, বিষয়টা এমন না। কারো বিরুদ্ধে মামলা হলে মামলা কোর্টে শুনানি হবে, তার বিরুদ্ধে সাক্ষী প্রমাণ উপস্থাপন করা হবে। তার আগে কেন ২৫ হাজার নেতাকর্মীকে গ্রেফতার করা হবে? আমাদের সেক্রেটারি জেনারেলকেও গ্রেফতার করা হয়েছে? গত দুই মাসে তিনশোর মতো মামলা দেওয়া।

আসন্ন নির্বাচন প্রসঙ্গে মঈন খান বলেন, সরকারি একটি সিডিউল ঘোষণা করেছে। সিডিউল ঘোষের পর মনোনয়নপত্র দাখিলের জন্য একটি দিন ধার্য করেছিল। সেই দিন ধার্যের আগের ১ থেকে ২ সপ্তাহে বাংলাদেশের রাজনীতিতে নেক্কারজনক ঘটনা ঘটেছে প্রকাশ্যে। আশা করি আপনারা সেটি লক্ষ্য করেছেন। গরুর হাটে যেমন গরু ছাগল কেনাবেচা হয়, ঠিক সেভাবে নির্বাচনের প্রার্থী কেনাবেচা হয়েছে। এটি হচ্ছে লজ্জা এবং কলঙ্কের।

আলোচনা সভায় জাতীয়তাবাদী সমমনা জোটের সমন্বয়ক ফরিদুজ্জামান ফরহাদসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর