ভোলা থেকে বরিশালে গ্যাস আসবে: প্রধানমন্ত্রী

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2023-12-29 22:31:08

২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ার অঙ্গীকার নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ভবিষ্যতে ভোলা থেকে পাইপলাইনে বরিশালে গ্যাস দেওয়ার ব্যবস্থা করা হবে। তার আগে আপনাদের জন্য সুখবর হচ্ছে ভাঙ্গা থেকে বরিশাল ছয় লেনের আধুনিক মহাসড়ক তৈরি করা হবে। এজন্য ইতোমধ্যেই জমি অধিগ্রহণ কাজ শুরু করা হয়েছে।

শুক্রবার (২৯ ডিসেম্বর) বেলা তিনটায় বরিশালের বঙ্গবন্ধু উদ্যানের বিশাল জনসভায় উপস্থিত হয়ে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেখ হাসিনা বলেন, বিএনপির অপশাসনের বিরুদ্ধে ২০০৮ সালে মানুষ আওয়ামী লীগকে ভোট দিয়েছিল। আওয়ামী লীগ ক্ষমতায় আসলে বাংলাদেশ এগিয়ে যায়। আজকের বাংলাদেশ বদলে যাওয়া বাংলাদেশ। আমরা ডিজিটাল বাংলাদেশের রূপরেখা দিয়েছিলাম, কথা দিয়েছিলাম ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেব। কোনো ঘর অন্ধকারে থাকবে না। সেই কথা আমরা রেখেছি। আজকে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছি। দারিদ্র্য বিমোচন করেছি, ডিজিটাল বাংলাদেশ করেছি।

তিনি বলেন, ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। আমাদের কৃষি, অর্থনীতি হবে স্মার্ট অর্থনীতি। জাতির পিতা বঙ্গবন্ধু চেয়েছিলেন সোনার বাংলা গড়বেন। ১৯৭২ সালে যখন তিনি দায়িত্ব নেন তখন দেশের মানুষের মাথাপিছু আয় ছিল ৯১ ডলার। যুদ্ধের সময় কৃষি উৎপাদন হয়নি, চারিদিকে অভাব অনটন ছিল। মাত্র দুই বছরে তিনি মাথাপিছু আয় ২৭০ ডলারে বৃদ্ধি করেন। 

প্রধানমন্ত্রী বলেন, ৭৫ এ জাতির পিতাকে হত্যার পরে জিয়া-মোশতাক ক্ষমতায় আসে। তারা মানুষের ভাগ্য বদলাতে পারেনি। তাদের সময়ে মাথাপিছু আয় আরো কমে যায়। বাংলাদেশের যতটুকু সমৃদ্ধি হয়েছে তা হয়েছে আওয়ামী লীগ যখন ক্ষমতায় আসে তখন।

২০০১ থেকে ২০০৬ ছিল অন্ধকার যুগ উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ঐ সময় এই বাংলাদেশকে তারা দুর্নীতির অভয়ারণ্য করেছিল। বিগত ১৫ বছর ক্ষমতায় থেকে আমরা দেশের উন্নয়ন করেছি। অন্ধকার যুগ থেকে আলোর পথে ডিজিটাল বাংলাদেশ নির্মাণ করেছি। আমরা চিকিৎসা সেবা, খাদ্য ও বিনামূল্যে বইসহ সব ধরণের ভাতা নিশ্চিত করেছি। কোভিড সময়ের বন্ধ্যাত্ব দূর করেছি। আমরা ১ কোটি ২ লক্ষ ৭০ হাজার কৃষককে ব্যাংকের মাধ্যমে ভর্তুকি পাঠিয়ে দেই।

প্রধানমন্ত্রী আরও বলেন, আমরা কৃষিতে বিপ্লব ঘটিয়েছি। আবারো বরিশালকে শস্য ভাণ্ডার বানানো হবে। আমরা পায়রা ও পদ্মাসেতু করেছি, পায়রা বন্দর হয়েছে, বরিশাল বিশ্ববিদ্যালয়, মেরিন একাডেমি হয়েছে। ভোলার গ্যাস সিএনজি করে আপাতত ঢাকায় নিচ্ছি, ভবিষ্যতে ভোলার গ্যাস বরিশালে আনার ব্যবস্থা করব। আমরা বিশেষ পেনশন স্কিম করেছি। এখন আমরা আধুনিক দক্ষ যুবসমাজ তৈরিতে কাজ করছি।

বিএনপি-জামাতের সমালোচনা করে শেখ হাসিনা বলেন, রেললাইনে আগুন, ক্লিপ খুলে ফেলা এসব কি মানুষের কাজ হতে পারে? তারা মানুষ নয়, তারা সন্ত্রাসী, খুনি ও যুদ্ধাপরাধী। এরা নির্বাচন চায় না। আপনারা ৭ জানুয়ারি ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে নৌকা প্রার্থীদের ভোট দিয়ে বিএনপি-জামাতের ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়ান।

এই নৌকা বঙ্গবন্ধুর নৌকা, এই নৌকা আওয়ামী লীগের নৌকা দাবি করে প্রধানমন্ত্রী বরিশাল বিভাগের নৌকা প্রতীকের প্রার্থীদের নাম ঘোষণা করে তাদের জন্য নৌকায় ভোট দেওয়ার আহবান জানান।

এ সম্পর্কিত আরও খবর