ভোট দেবেন না জাপা চেয়ারম্যান

জাতীয় পার্টি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2024-01-06 15:49:35

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিজের ভোট দিতে পারবেন না জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। তিনি ঢাকার ভোটার এবং নির্বাচনের দিন রংপুরে অবস্থান করার কারণে ভোট দিতে পারবেন না বলে জানিয়েছেন জাপা চেয়ারম্যানের নির্বাচন পরিচালনা কমিটির সদস্যসচিব ও জেলা জাতীয় পার্টির সদস্যসচিব আব্দুর রাজ্জাক।

তিনি জানান, জিএম কাদের রংপুর-৩ (সদর) আসন থেকে লাঙ্গল প্রতীকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভোটের দিন তিনি নিজ আসনে ভোটের পরিস্থিতি ঘুরে দেখবেন এবং রংপুর থেকেই সারাদেশের ভোট পর্যবেক্ষণ করবেন। তবে তিনি নিজের ভোট দিতে পারবেন না। কারণ তিনি রংপুরের ভোটার নন। তিনি ঢাকার ভোটার।

জাপা সূত্রে জানা যায়, জিএম কাদের জন্মসূত্রে রংপুরের বাসিন্দা। তিনি সপ্তম, অষ্টম, নবম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি লালমনিরহাট-৩ ও রংপুর-৩ আসন থেকে জাতীয় পার্টির মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় ও বাণিজ্য মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্বও পালন করেছিলেন তিনি।

দ্বাদশ সংসদ নির্বাচনে জিএম কাদের রংপুর-৩ (সদর) আসন থেকে লাঙ্গল প্রতীকে প্রতিদ্বন্দ্বীতা করছেন। ভোটের দিন নিজ নির্বাচনী এলাকায় বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করবেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর