ডামি পর্যবেক্ষকেরা সাফাই গাইলেও জনগণ ভোট বর্জন করেছে: বিএনপি

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-01-08 12:51:11

ডামি পর্যবেক্ষকেরা নির্বাচনের সাফাই গাইলেও জনগণ একচেটিয়াভাবে ভোট বর্জন করেছে বলে দাবি বিএনপির।

সোমবার (৮ জানুয়ারি) বেলা ১১টায় বিএনপির চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে একথা বলেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান।

ড. মঈন খান বলেন, জনগণ এই ডামি নির্বাচন প্রত্যাখ্যান করেছে। সাত জানুয়ারি প্রহসনের নির্বাচন হয়েছে। নতুন করে নির্বাচনের দাবি জানিয়ে বিএনপির এ জ্যেষ্ঠ নেতা বলেন, জনগণের ভোটের সরকার প্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। সাত জানুয়ারির নির্বাচন প্রত্যাখ্যান করে জনগণ বিএনপির আন্দোলনে সমর্থন জানিয়েছেও বলে দাবি করেন তিনি।

মঈন খান আরও বলেন, রাষ্ট্রশক্তির অপব্যবহার, ডামি নির্বাচন কমিশন, ডামি ভোটার, ডামি পর্যবেক্ষক দিয়ে সরকার সাফাই গাইলেও দেশের জনগণ একচেটিয়াভাবে এই নির্বাচন প্রত্যাখ্যান করেছে। হাতেগোনা ভোট পড়েছে। এ সময় খাগড়াছড়িতে ১৯টি কেন্দ্রে ১টি ভোটও পড়েনি বলেও মন্তব্য করেন তিনি।

নির্বাচন কমিশনেরও সমালোচনা করেছেন বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য। তিনি বলেন, নির্বাচন কমিশনের ভোট গ্রহণের হার নিয়ে বক্তব্য হাস্যকর। যত সংখ্যাই পড়ুক না কেনো, কত সংখ্যক ভোট পড়েছে তা পূর্বেই নির্ধারণ করে রেখেছিল কমিশন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। শেখ হাসিনার নেতৃত্বে টানা চারবার ক্ষমতায় যাচ্ছে দলটি। নির্বাচন কমিশনের (ইসি) প্রকাশিত সর্বশেষ খবরে আওয়ামী লীগ ২২৫টি আসনে জিতেছে। সরকার গঠন করতে দরকার ১৫১ আসন।

এ সম্পর্কিত আরও খবর