লাগাতার কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা গণতন্ত্র মঞ্চের

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-01-09 14:17:56

সরকার পতনের একদফা দাবিতে যুগপৎভাবে কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে গণতন্ত্র মঞ্চ। গণতন্ত্র মঞ্চের নেতা এবং নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, আমরা আন্দোলনে আছি। লাগাতারভাবে আমাদের কর্মসূচি চালবে। আমরা এখনো পর্যন্ত যুগপৎ আন্দোলনে আছি। এটা কন্টিনিউ করতে চাই।

মঙ্গলবার (৯ জানুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নসরুল হামিদ মিলনায়তনে গণতন্ত্র মঞ্চ কর্তৃক আয়োজিত ‘সরকার ও শাসনব্যবস্থা বদলে ঐক্যবদ্ধ হোন এবং তামাশার নির্বাচন, জনগণের প্রত্যাখ্যান ও চলমান আন্দোলন’ বিষয়ে সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, বিচিত্র রাজনৈতিক মতামতের কারণে আমরা একসঙ্গে একটা মঞ্চে আসতে পারছি না। বাংলাদেশে যে তথাকথিত নির্বাচন হয়েছে সেটির ব্যাপারে আমেরিকাসহ বেশিরভাগই বলেছে ৭ তারিখে কোনো নির্বাচন হয়নি। এটা একটা জাল নির্বাচন হয়েছে, ভুয়া নির্বাচন হয়েছে।

বিরোধী দল নির্বাচনের ট্রেন মিস করেছে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্য প্রসঙ্গে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, এই ট্রেন বাংলাদেশ ধ্বংসের ট্রেন। এই ট্রেন মিস করে বাংলাদেশের মানুষ গৌরববোধ করছেন। মানুষ মনে করে এই ট্রেনকে মিস করে মানুষ দেশকে ধ্বংসের হাত থেকে বাঁচিয়েছে। ৭ তারিখে যে নির্বাচন হয়েছে সেটি কোনও নির্বাচন নয়। এটা নির্বাচনের নামে বাংলাদেশের মানুষের ভোটের অধিকার কেড়ে নেওয়ার আরেকটি তৎপরতা। একটা ভয়ংকর প্রহসন এবং তামাশা মানুষের সঙ্গে করা হয়েছে।

নির্বাচন কমিশনকে উদ্দেশে করে জোনায়েদ সাকি বলেন, আওয়ামী লীগ নিজ দলের গঠনতন্ত্র ভঙ্গ করে যেভাবে প্রার্থী দিয়েছে নির্বাচন কমিশনের একজনও আওয়ামী লীগকে এনিয়ে প্রশ্ন পর্যন্ত করেনি। এজন্য আমরা নির্বাচন কমিশনকে ধিক্কার জানাই।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাইফুল হক, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, ভাসানী অনুসারী পরিষদের আহবায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের সমন্বয়ক ফরিদুল হক প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর