‘বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র এখনো চলছে’

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-01-10 16:34:37

বঙ্গবন্ধুর মৃত্যুর পর থেকেই বিএনপি-জামায়াত বারবার আঘাত হানার চেষ্টা করেছে, তাদের ষড়যন্ত্র এখনো চলছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

বুধবার (১০ জানুয়ারি) দুপুরে আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের জনসভায় বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, কিছুদিন আগেই নির্বাচন শেষ হয়েছে। সে নির্বাচনে জনগণ শেখ হাসিনা ও আওয়ামী লীগের পক্ষে রায় দিয়েছে। বঙ্গবন্ধুর মৃত্যুর পর থেকেই বিএনপি-জামায়াত বারবার আঘাত হানার চেষ্টা করেছে, তাদের ষড়যন্ত্র এখনো চলছে। আজকের দিনে শপথ নিতে হবে, এই সন্ত্রাসী বিএনপি-জামায়াতকে আমরা বর্জন করবো। 

হানিফ বলেন, স্বাধীনতা যুদ্ধশেষে আমরা যখন বিজয় লাভ করি,তখন জাতির পিতা পাকিস্তানের কারাগারে বন্দী ছিলেন। বিজয় লাভ করলেও তার পূর্ণতা ছিল না। ১৯৭২ সালের এই দিনে দেশে ফিরে তিনি বলেছিলেন, আমাদের এখন যে যাত্রা শুরু হবে, তা হবে নিরাশা থেকে আশার পথের এক অভিযাত্রা। সেই অভিযাত্রার দীর্ঘ পথ পাড়ি দিয়ে তার দায়িত্ব পড়েছে ববঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাতে। বাংলাদেশ আজ উন্নয়নের রোলমডেল, ২০৪১ সালের মধ্যেই তা উন্নত দেশে পরিণত হবে।

তিনি বলেন, ১০ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তানের কারাগার থেকে মুক্ত হয়ে দেশে ফিরে আসেন। এটা ইতিহাসের একটি অংশ। এই বাংলাদেশ কোনো গোলটেবিল বৈঠকের মাধ্যমে আসে নি, এ দেশ এসেছে ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে। যা জাতির পিতার নেতৃত্বেই হয়েছিল। 

এ সম্পর্কিত আরও খবর