নির্বাচনের খেলা শেষ, এখন খেলা হবে রাজনীতির: কাদের

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-01-10 16:46:44

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনের খেলা শেষ। এখন খেলা হবে রাজনীতির, এখন খেলা হবে সাম্প্রদায়িকতার বিরুদ্ধে, খেলা জঙ্গিবাদের বিরুদ্ধে, খেলা হবে দুর্নীতির বিরুদ্ধে, লুটপাট, সন্ত্রাস, অগ্নিসন্ত্রাসের বিরুদ্ধে।

বুধবার (১০ জানুয়ারি) বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন এবং দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিজয় উদযাপন সমাবেশে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, খেলা শেষ, ফাইনাল হয়ে গেছে, ৭ জানুয়ারি কি হলো? বিএনপি একটা ভুয়া দল। ভুয়া, এদের আন্দোলন ভুয়া। এদের কর্মসূচি ভুয়া। ওদের ২৮ দফা ভুয়া, ১ দফা ভুয়া, ওদের বাইডেনের উপদেষ্টা ভুয়া, বিএনপি ভুয়া, ওদের নেতা তারেক ভুয়া, আসল ভুয়া ডাক দেয় লন্ডন থেকে, কেউ শুনে না। বিএনপি ভুয়া, তাদের এক দফা ভুয়া। তাদের আর কোনো ভবিষ্যৎ নেই, শুধুই অন্ধকার।

তিনি বলেন, খেলা এখন নতুন খেলা, এখন খেলা রাজনীতির খেলা, নির্বাচনের খেলা শেষ ৫ বছরের জন্য। এখন খেলা হবে রাজনীতির, এখন খেলা হবে সাম্প্রদায়িকতার বিরুদ্ধে, খেলা জঙ্গিবাদের বিরুদ্ধে, খেলা হবে দুর্নীতির বিরুদ্ধে, লুটপাট, সন্ত্রাস, অগ্নিসন্ত্রাসের বিরুদ্ধে।

কাদের বলেন, যতদিন গণ সবুজের পটভূমিতে লাল সূর্যের পতাকা পত পত করে উড়বে, যতদিন এই বাংলায় চন্দ্র সূর্য উদয় হবে, যতদিন পাখিরা গান গাইবে, নদীর কলতান থাকবে ততদিন এই রক্ত পলাশ কৃষ্ণচূড়ার বাংলায় বঙ্গবন্ধু তুমিও থাকবে যাহার অবস্থান প্রেমের আসনে। ক্ষতি তার ক্ষতি নয় মৃত্যুর শাসনে। দেশের মাটির থেকে নিল যারে হরি. দেশের হৃদয় তারে রাখিয়াছে বরি।

তিনি বলেন, বঙ্গবন্ধুর সুকন্যা বসে আছেন ঐতিহাসিক সোহরাওয়ার্দীর উদ্যানের আজকের মঞ্চে আলোকিত করে। বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ, আর বঙ্গবন্ধুর কন্যা ৫ম বারের মত আওয়ামী লীগ পার্লামেন্টারি পার্টি তাকে লিডার অব দ্য হাউজ নির্বাচিত করেছে। আগামীকাল বঙ্গভবনে শপথ নিবেন বঙ্গবন্ধু কন্যা। বঙ্গবন্ধুর স্বপ্ন বাহন, আমাদের পূর্ব পৃথিবীর সূর্য, আমাদের আশার বাতিঘর, আমাদের সাহসের সোনালী ঠিকানা।

এ সম্পর্কিত আরও খবর