সরকারের জালিয়াতির বিরুদ্ধে দেশের মানুষ এখন কাঁপছে: মান্না

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-01-21 15:32:43

বাংলাদেশ অভ্যুত্থানের দিকে যাচ্ছে বলে মন্তেব্য করে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, বর্তমান সরকারের জালিয়াতির বিরুদ্ধে দেশের মানুষ এখন কাঁপছে।

রোববার (২১ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে নাগরিক ঐক্যের উদ্যোগে আয়োজিত গণস্বাক্ষর অনুষ্ঠানের দ্বিতীয় দিনে তিনি একথা বলেন।

বর্তমান সরকারকে ঝাড়ু দিয়ে পিটালেও নামবে না মন্তব্য করে মান্না বলেন, একজন প্রশ্ন করেছে কাপড়ের মধ্যে সই করলেই কি ওরা (সরকার) চলে যাবে? আরে ওদের তো ঝাড়ু দিয়ে পিটালেও যাবে না, দেখছি আমরা। যেতে চায় না। কিন্তু আমরাও এমন করে আন্দোলন করবো, যেতে হবে, তখন বাপের নাম ভুলে যাবেন। তখন ফিরে দাঁড়িয়ে নিজের জন্য একবার দোয়াও করতে পারবেন না। সেই পরিস্থিতি আসছে।

তিনি বলেন, সাকিব আল হাসানের মতো আন্তর্জাতিক মানের ক্রিকেটার, উনি এখন দেশের জনগণের কাছে ভুয়া হয়ে গেছেন। কারণ একটি ভুয়া নির্বাচনে তিনি ভুয়া এমপি হয়েছেন। আপনি (সাকিব আল হাসান) অনেক বড় খেলোয়াড়, নজর তো উপরে যাবে, নিচে কেন গেলো।

মান্না বলেন, গতকাল থেকে এ পর্যন্ত প্রায় ৪ হাজার মানুষ গণস্বাক্ষর করেছে। আমাদের এই গণস্বাক্ষর কর্মসূচি চলমান থাকবে। প্রত্যেকদিন সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত গণস্বাক্ষর কর্মসূচি চলবে।

নাগরিক ঐক্যের সভাপতি বলেন, এই সরকার ডাকাতদের সরকার। ওরা নিজেরাই ডাকাত, ভোট ডাকাতি করেছে। এই সরকার জনগণের অধিকার হরণ করে নিয়ে গেছে। এখন আবার বলছে, ভোট ভালো হয়েছে। সবাই স্বীকৃতি দিচ্ছে আমাদের। পিটার হাস আমাদের নেত্রীর সঙ্গে দেখা করে গেলো। পিটার হাস আর শেখ হাসিনার ছবি তো আমরা কোথাও দেখলাম না। তারা (যুক্তরাষ্ট্র) বরং বলেছে, যে অত্যাচার, নির্যাতনের মধ্য দিয়ে এই দেশ অগ্রসর হচ্ছে, তাতে আমরা উদ্বিগ্ন। ইউরোপীয় দেশগুলো তাই বলেছে। এখন জাতিসংঘের মহাসচিবের চিঠি নিয়েও জালিয়াতি।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবেদীন ফারুক বলেন, বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসে যারা গণতন্ত্রকে হত্যা করেছে, তারাই আবার গণতন্ত্রের নামে ‘ডামি’ নির্বাচনের সরকার পরিচালনা করার জন্য অঙ্গীকার করছে। বর্তমান সরকারকে কেউ অটো পাস সরকার বলে, কেউ নিশিরাতের সরকারও বলে। জনগণ এবারের নির্বাচনকে ‘আমি’ আর ‘ডামি’ নির্বাচন বলে।

তিনি বলেন, যারা ক্ষমতায় টিকে থাকতে চায় তারা একটু কষ্ট দেয়। তারা জনগণকেও কষ্ট দেয়, রাজনৈতিক দলগুলোকেও কষ্ট দেয়। নেতা-কর্মীদেরকে গ্রেফতার করে, হয়রানি করে, এগুলো সহ্য করেও আমরা টিকে আছি। ইনশাআল্লাহ জনগণ আমাদের সাথে আছে।

গণফোরামের সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন, গণভবনের প্রতি এত লোভ আমি আর কোথাও দেখি নাই। উনি নাকি (শেখ হাসিনা) ওখানে মাছ চাষ করেন। আমাদের প্রধানমন্ত্রী এখন খামারি হয়েছে ৷ জাতিসংঘ নাকি শুভেচ্ছা জানিয়েছে ৷ উনি (শেখ হাসিনা) ভুয়া বিবৃতি প্রকাশ করেছেন।

এ সম্পর্কিত আরও খবর