দেশের ভূখণ্ডকে রক্ষা করুন: ইসলামী আন্দোলন

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-01-27 14:20:11

দেশের ভূখণ্ডকে বিক্রি করার চক্রান্ত চলছে বলে মন্তব্য করে ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম সবাইকে ঐক্যবদ্ধভাবে দেশের অর্থনীতি ও ভূখণ্ডকে রক্ষা করার আহ্বান জানিয়েছেন।

শনিবার (২৭ জানুয়ারি) দুপুরে রাজধানীর আরামবাগে ইসলামী ছাত্র আন্দোলনের মহানগর সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ইসলামী আন্দোলনের সিনিয়র এই আমীর বলেন, ইসলামের হুকুমাতের কারণে আফগানিস্তান অর্থনৈতিকভাবে চাঙ্গা হয়ে গেছে। আমরাও যদি ইসলামের হুকুমতে চলতে পারি আমাদের অর্থনীতিও চাঙ্গা হয়ে যাবে। আপনারা জানেন আমাদের এই ভূখণ্ড কত দামি। বাংলাদেশ এমন একটা রাষ্ট্র যেখানে পাখি ফল খেয়ে মল ত্যাগ করলে ওই বীজ থেকে গাছ হয়ে যায়। দেশের প্রতিটি ইঞ্চি জমি সোনা।

তিনি বলেন, বাংলাদেশে হাজারও নদী আছে। জেলেরা নদীতে নামে আর মাছ নিয়ে ঘরে আসে। এই বরকত কোন দেশে আছে। আল্লাহ তায়ালা চন্দ্র, সূর্য, জমিন ও দুনিয়া আমাদের জন্য সৃষ্টি করেছেন, তাহলে কেন আমরা দুনিয়ার বোঝা হয়ে যাচ্ছি। ইসলাম সমস্ত কিছুর সমাধান, ইসলামের বাইরে কোন কিছুর সমাধান নাই। ইসলাম অনুযায়ী দেশ গড়ার চেষ্টা করবো। ইসলামের মাধ্যমে কিভাবে মানুষের অধিকার নিয়ে কাজ করতে পারি সেই চেষ্টা করি।

দেশের শিক্ষাব্যবস্থা নিয়ে চরমোনাই পীর বলেন, একটা দেশের শিক্ষা ও সংস্কৃতির মাধ্যমে একজন ব্যক্তিকে নাস্তিক ও আস্তিক বানায়। আমাদের দেশে যদি ইসলামিক শিক্ষা থাকতো তাহলে দেশে কোনো চুরি ডাকাতি থাকতো না।

দেশের অর্থনীতি নিয়ে এই আমীর বলেন, ইসলাম আসলে জনগণের ফায়দা ও দেশের ফায়দা হয়। ইসলামী শাসন আসলে দেশের ৭০ গুণ উন্নয়ন বেড়ে যাবে।হাদিসে আছে, চোরের হাত লাগলে গাছে ফল হয় না, দেশের প্রতিটি খাতে চোরের হাত লেগেছে। এই কারণে উন্নয়ন হচ্ছে না।

ওয়াসার এমডি তাকসিম এ খান সম্পর্কে তিনি বলেন, তার পরিবারের সবাই দেশের বাইরে থাকে। যার পরিবার দেশের বাইরে থাকে, তার দেশের প্রতি মায়া কিভাবে কাজ করবে। দেখেন আমাদের পার্শ্ববর্তী দেশ ভারতের প্রতিটি নাগরিক দেশপ্রেমিক। তাদের অনেক মন্ত্রী, যাদের জীবনযাপন অত্যন্ত সহজ সরল।

এ সম্পর্কিত আরও খবর