সরকার এখন বিদেশিদের কাছে ডলার চাচ্ছে: মান্না

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪. কম, ঢাকা | 2024-01-27 17:46:37

সরকার বিদেশিদের হাতে-পায়ে ধরে ডলার ভিক্ষা চাচ্ছে কারণ তাদের এখন রিজার্ভ নেই বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। 

শ‌নিবার (২৭ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে জিয়াউর রহমান সমাজকল্যাণ পরিষদের উদ্যোগে, "ভাগ বাটোয়ার একতরফা নির্বাচন বাতিলসহ শেখ হাসিনার পদত্যাগের দাবিতে বাংলাদেশ কোন পথে ও বর্তমান প্রেক্ষাপট" শীর্ষক আলোচনা সভায় তি‌নি এসব কথা ব‌লেন।

মান্না বলেন, বর্তমানে সরকার খুব সংকটের ভিতরে আছেন। গত ৭ তারিখে ভোট ভোট খেলার বেয়াদবি এ সরকারকে আরো নাজেহাল করে দিয়েছে। সরকার বিদেশের কাছে হাতে-পায়ে ধরে ডলার ভিক্ষা চাচ্ছে কারণ তাদের এখন রিজার্ভ নেই। বর্তমানে সরকার দিশেহারা এ সরকার দেশকে কোনভাবে ভালো রাখতে পারবে না কারণ দেশে তারাই সিন্ডিকেট তৈরি করে ফেলেছে, দেশের বাজার দর তাদের নিয়ন্ত্রণের বাইরে। 

তিনি আরও বলেন, গত ৭ তারিখে নির্বাচনে তারা যতই বলুক তারা জয়ী হয়েছে কিন্তু আমি মনে করি ঐ ৭ তারিখের নির্বাচনে তারা পরাজিত হয়েছে আমরাই জয়ী হয়েছি। এদেশের জনগণ আমাদের পক্ষেই আছে ঐদিন এদেশের জনগণ এই নির্বাচনকে প্রত্যাখ্যান করেছে তারা কেউ ঐদিন ভোট কেন্দ্রে যায়নি।

বিএনপি'র যুগ্ম মহাসচিব মাহবুবউদ্দিন খোকন বলেন, আওয়ামী লীগের ধর্ম হচ্ছে মিথ্যা কথা বলা, কথায় কথায় হুমকি দেওয়া, দেশের সম্পদ লুটপাট করে খাওয়া। এদেশের মানুষ খেতে পারল কি পারল না তা নিয়ে তাদের কোন মাথা ব্যথা নেই। আমরা কোন কর্মসূচি দিলে আওয়ামী লীগ পাল্টা কর্মসূচি দেয় এই হল তাদের আরেক ধর্ম। আমার কালো পতাকা কর্মসূচি দিয়েছে তারা পাল্টা শান্তি কর্মসূচি নামে অশান্তি কর্মসূচি দেয়।

তিনি বলেন, শেখ হাসিনা প্রায় বলেন এদেশ বর্তমানে আজ উন্নতির শিখরে কিন্তু আমি দেখছি এদেশে বর্তমানে আওয়ামী লীগের উন্নতি হয়েছে, আওয়ামী লীগ আজ ধনী হয়েছে। কিন্তু এদেশের মানুষ পূর্বে যা ছিল তাই রয়ে গেছে এদেশের মানুষের কোন উন্নতি হয়নি। তাই এদেশের মানুষের উন্নতির জন্য আমাদের সম্মিলিতভাবে আন্দোলন করে এই হাসিনাকে পদত্যাগ করাতে বাধ্য করতে হবে।

গণধিকার পরিষদের সভাপতি নুরুল হক নূর বলেন, সামান্য একজন সেনা কর্মকর্তা থেকে সেনাপ্রধান, সেনাপ্রধান থেকে একজন রাষ্ট্র প্রধান হয়ে মাত্র সাড়ে তিন বছরে এ দেশকে যেভাবে উন্নয়নের শিকড়ে নিয়ে গিয়েছেন তা সকলেরই স্মরণ রাখতে হবে। এ দেশকে উন্নয়নের শিখরে পৌঁছে দিয়েছেন এই নায়ক। 

 

তিনি গোয়েন্দা সংস্থা কে উদ্দেশ্য করে বলেন, কিছু গোয়েন্দা সংস্থা আছে তারা এই সরকারের অর্থাৎ হাসিনার কথামতো দেশের মানুষের উপর নগ্ন আচরণ করে যাচ্ছেন। তাই সকলকে বলব, এ সরকারি প্রশাসনের কর্মকর্তাদেরকে চিহ্নিত করুন এবং যেমন কুকুর তেমন মুগুর দিয়ে জবাব দিন।

সংগঠনের সভাপতি এম গিয়াস উদ্দিন খোকন সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন এবি পার্টির যুগ্ন মহাসচিব ব্যারিস্টার ফুয়াদ, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন সভাপতি কে এম রাকিবুল ইসলাম রিপন প্রমুখ।  

এ সম্পর্কিত আরও খবর