বিএনপি নেতা ড. মঈন খান আটক

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-01-30 15:21:16

বিএনপির কালো পতাকা মিছিল থেকে দলের স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খানকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুরে রাজধানীর উত্তরা-১২ নম্বর সেক্টরের কবরস্থানের সামনে থেকে তাকে আটক করা হয়।

বিএনপির মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, মঈন খানকে আটক করে উত্তরা পশ্চিম থানায় নিয়ে যাওয়া হচ্ছে বলে জেনেছি। তবে বিস্তারিত জানতে পারিনি।

ডামি নির্বাচনের অবৈধ সংসদ বাতিল, নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠায় একদফা দাবিতে যুগপৎভাবে মঙ্গলবার (৩০ জানুয়ারি) সারাদেশে কালো পতাকা মিছিলের ডাক দেয় বিএনপি। সে কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর উত্তর ও দক্ষিণের ৭টি স্পটে মিছিল করে বিএনপি। সে কর্মসূচি থেকেই ড. মঈন খানকে আটক করে পুলিশ।

এর আগে দলের ঘোষিত কর্মসূচিতে জানানো হয়, ঢাকা মহানগর উত্তর-মিরপুর-১২ (বাসস্ট্যান্ড) ও উত্তরা-১২নং সেক্টর (কবরস্থানের পাশে) থেকে মিছিল বের করবে। এতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান ও ডক্টর আব্দুল মঈন খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি বাড্ডা লিংক রোড, পীরজঙ্গী মাজার, নিউ মার্কেট, দয়াগঞ্জ, যাত্রাবাড়ীতে কালো পতাকা মিছিল করবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি ভাইস-চেয়ারম্যান মো. শাহজাহান, স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ভাইস-চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ।

কর্মসূচির ঘোষণায় জানানো হয়েছিল, যুগপৎ সঙ্গীদের মধ্যে গণতন্ত্র মঞ্চ মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিকেল ৩টা ৩০ মিনিটে জাতীয় প্রেসক্লাব, ১২ দলীয় জোট বিকেল ৩টা ৩০ মিনিটে বিজয় নগর পানির ট্যাংক ও জাতীয়তাবাদী সমমনা জোট বিকেল ৩টায় জাতীয় প্রেসক্লাব, গণ ফোরাম ও পিপলস পার্টি বিকেল ৩টা ৩০ মিনিটে বিজয় নগর পানির ট্যাংক, এলডিপি সকাল ১১টায় পল্টন মোড় থেকে এবং গণ অধিকার পরিষদ-নুরুল হক নুর বিকেল ৩টা ৩০ মিনিটে বিজয় নগর পানির ট্যাংক সামনে থেকে, গণতান্ত্রিক বাম ঐক্য বেলা ১১টা ৩০ মিনিটে তোপখানা রোড মেহরাব প্লাজা সামনে থেকে ও বাংলাদেশ লেবার পার্টি সকালে ১১টায় পুরানা পল্টন আলরাজী কমপ্লেক্স সামনে থেকে, এবি পার্টি বিকেল ৩টায় বিজয় নগর দলীয় অফিস থেকে মিছিল বের করবে।

এ সম্পর্কিত আরও খবর