শিক্ষাপ্রতিষ্ঠানে সহিংসতা জাদুঘরে পাঠাতে চান ছাত্রলীগ সভাপতি

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2024-01-31 20:14:11

শিক্ষাপ্রতিষ্ঠানে সহিংসতা জাদুঘরে পাঠাতে চান ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন। তিনি বলেন, আমরা চাই ছাত্র রাজনীতিতে নতুনত্ব আনতে, যুগোপযোগী করতে। আমরা মেধাভিত্তিক রাজনীতিকে গুরুত্ব দিচ্ছি। ছাত্র রাজনীতিতে নতুন নতুন উপাদান সম্পৃক্ত করার চেষ্টা করছি।

বুধবার (৩১ জানুয়ারি) বিকেলে রংপুর পাবলিক লাইব্রেরি মাঠে জেলা ছাত্রলীগ আয়োজিত ছাত্র সমাবেশে যোগ দিয়ে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি বলেন, স্মার্ট ক্যাম্পাস ও লিডারশিপ তৈরি করা হচ্ছে। মেধাভিত্তিক রাজনীতির মাধ্যমে একাডেমিক, পলিটিক্যাল, বিজনেস লিডারশিপ তৈরি করতে কাজ করে যাচ্ছে ছাত্রলীগ।

ছাত্রলীগ সভাপতি বলেন, দেশে যৌতুক, বাল্যবিবাহ, শিক্ষাপ্রতিষ্ঠানে সহিংসতাসহ এমন সামাজিক সমস্যা আমরা জাদুঘরে পাঠাতে চাই। নিরাপদে-নির্বিঘ্নে দেশের ৫ কোটি শিক্ষার্থী যেন আধুনিক শিক্ষা লাভ করতে পারে ছাত্রলীগ সে লক্ষ্যে কাজ করছে।

তিনি আরও বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অপশক্তি পরাজিত হয়েছে। ছাত্রলীগ গণতন্ত্রের ধারাবাহিকতা ও দেশের মানুষের ভোটের অধিকার নিশ্চিতে কাজ করতে পেরেছে। আগামীতে স্মার্ট বাংলাদেশ গঠনে সরকার কাজ করছে।

জেলা ছাত্রলীগের সভাপতি এসএম সাব্বির হোসেনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মাজেদ আলী বাবুল, অ্যাড. আনোয়ারুল ইসলাম, জয়নাল আবেদীনসহ অন্যরা।

এ সম্পর্কিত আরও খবর