মির্জা ফখরুলের কাছে ক্ষমা চাইলেন ফারুক

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-02-03 19:09:32

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে ক্ষমা চেয়ে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক বলেছেন, আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে আন্দোলনে জনগণ আমাদের সঙ্গে থাকলেও রাষ্ট্রযন্ত্রের হস্তক্ষেপ ও নিয়ন্ত্রণের জন্য আমরা কিছু করতে পারিনি।

শনিবার (৩ ফেব্রুয়ারি) প্রেস ক্লাবের সামনে স্বাধীনতা অধিকার আন্দোলন কর্তৃক আয়োজিত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ সব রাজবন্দির মুক্তি দাবিতে এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে জয়নুল আবদিন ফারুক এসব কথা বলেন।

বিএনপির চেয়ারপারসনের এই উপদেষ্টা বলেন, সরকার আজ বিএনপিকে অবহেলা করে কথা বলে অথচ তাদের পায়ের তলার মাটি সরে যাচ্ছে। আমরা সৎ আছি, ন্যায়ের পথে আছি। এজন্য বিদেশের মাটিতে আমাদের নেত্রীর এক ছটাক জমিও নেই।

তিনি বলেন, এই সরকার এত বছর পরেও সাগর-রুনি হত্যার চার্জশিট তৈরি করতে পারেনি অথচ তারা আইনের শাসন, স্মার্ট বাংলাদেশের কথা বলে। বর্তমান সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না উল্লেখ করে জয়নুল আবদিন ফারুক বলেন, যদি তারা গণতন্ত্রে বিশ্বাস করতো, তাহলে দিনের ভোট রাতে করতো না।

সরকার একদিকে বলে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের কথা, অন্যদিকে তৈরি করে সিন্ডিকেট বলে মন্তব্য করে জয়নুল আবদিন ফারুক বলেন, এসবের বিরুদ্ধে কথা বললেই 'আগুন সন্ত্রাস'-এর উপাধি দেওয়া হয়।

তিনি বলেন, সিন্ডিকেটের টাকা দিয়ে কানাডায় বাড়ি বানানো হয় অথচ বাংলাদেশের মানুষ একটা ডিম কিনে খেতে পারছে না। মাংস কিনে খেতে পারছে না।

স্বাধীনতা অধিকার আন্দোলনের সভাপতি কাজী মনিরুজ্জামান মনিরের সভাপতিত্বে সঞ্চালনায় ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক ফয়সাল আলম সোহেল। আরো উপস্থিত ছিলেন বিএনপির শিশুবিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ সিদ্দিকী, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাছের মুহাম্মাদ রহমতুল্লাহ, কৃষক দলের সহসাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলম, কৃষক দলের ধর্মীয় সম্পাদক কাদের সিদ্দিকী, ছাত্রদলের সহসাধারণ সম্পাদক বিল্লাল হোসেন ভূঁইয়া প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর