‘আ. লীগ সরকারকে ভয় পাওয়ার কারণ দেখি না’

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-02-07 16:20:53

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, ‘রাজনৈতিক দলগুলোর সাথে সম্মিলিতভাবে আমাদের মনের ঐক্য হয়ে গেছে। কিন্তু জনগণের সামনে আমরা ঐক্যটা দৃশ্যমান করতে পারছি না। আমাদের আহ্বানে জনগণ সাড়াও দিচ্ছে। আ.লীগ সরকারকে ভয় পাওয়ার কোনো কারণ দেখি না।’

বুধবার (৭ ফেব্রুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ আয়োজিত 'জাতীয় বহুমুখী সংকট উদঘাটন ও নিরসনকল্পে কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠা' শীর্ষক গোলটেবিল বৈঠকে তিনি এসব কথা বলেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘দেশের গণতন্ত্র আজ নির্বাসিত না, সমাহিত। দল-মত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। যারা সরকারের উচ্ছিষ্টভোগী তারা আমাদের সঙ্গে আসবে না।’

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেন, দেশে বর্তমানে ফ্যাসিস্ট শাসন চলছে। দুর্নীতি, দুঃশাসন, সন্ত্রাসমুক্ত সুখী-সমৃদ্ধ দেশ গড়তে কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠার বিকল্প নেই।

তিনি বলেন, নিরপেক্ষভাবে রাজনীতি, সমাজনীতি, শিক্ষা, সংস্কৃতি, আমাদের কর্মকাণ্ড, কৌশল, নীতি ও পন্থা নিয়ে গভীরভাবে চিন্তা করতে হবে। কারণ আক্ষরিক অর্থেই বাংলাদেশ সর্বনাশের দিকে যাচ্ছে। এমন অবস্থায় সমাধান হতে পারে বাংলার হাজার বছরের ইতিহাস-ঐতিহ্য সমর্থিত মানবতার মুক্তির পথ কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠা। দুর্নীতি, দুঃশাসন, সন্ত্রাস মুক্ত, সুখী সমৃদ্ধ কল্যাণ রাষ্ট্রই সকল শ্রেণি পেশা ও ধর্মের মানুষের রাজনৈতিক, নাগরিক ও ধর্মীয় অধিকার নিশ্চিত করতে পারে।

বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নাল আবেদীন বলেন, দেশের বহুমুখী সংকটের কেন্দ্রে রাজনৈতিক সংকট। আর রাজনৈতিক সংকটের কেন্দ্রে নির্বাচন নিয়ে সংকট।

জাতীয় পার্টির (কাজী-জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার বলেন, আজকে শুধু আওয়ামী লীগ নয়, আমাদের পার্শ্ববর্তী রাষ্ট্রের যে মেকানিজম তার বিরুদ্ধেও আমরা লড়াই করছি। মিয়ানমার সীমান্তেও লড়াই চলছে। সরকার আজকে একইসঙ্গে চীন এবং ভারতের ফ্লার্টিং করছে। তাই বাংলাদেশের এই অবস্থা।

এসময় সভায় আরও বক্তব্য রাখেন বাংলাদেশ খেলাফত মজলিশের যুগ্ম মহাসচিব তোফাজ্জল হোসেন মিয়াজী, এনডিএমের চেয়ারম্যান ববি হাজ্জাজ, এলডিপির সহ-সভাপতি নেয়ামুল বশির, এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু, গণ অধিকার পরিষদের যুগ্ম সদস্য সচিব ফারুক হাসান, গণফোরামের সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর