‘আজ থেকে দাবি নয়, আন্দোলন করে রাজবন্দিদের মুক্ত করব’

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-02-17 14:20:17

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান বলেছেন, আজ থেকে সরকারের কাছে আর কোনো দাবি নয়, আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াসহ সকল রাজবন্দিদের মুক্ত করব।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ নাগরিক অধিকার আন্দোলন কর্তৃক আয়োজিত সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া, মির্জা আব্বাসসহ সকল রাজবন্দীর নিঃশর্ত মুক্তি ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যের লাগামহীন মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সেলিমা রহমান বলেন, বাংলাদেশের মানুষ আজকে কথা বলতে পারে না, প্রতিবাদ পর্যন্ত করতে পারে না। এই ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে কথা বলতে গিয়ে, গণতন্ত্রের জন্য লড়াই করতে গিয়ে বিএনপির অসংখ্য নেতাকর্মী কারাগারে। তারা কারাগারে নির্যাতন নিপীড়নের শিকার হচ্ছেন।

তিনি বলেন, জনপ্রিয়তার প্রতিহিংসার কারণেই সরকার বেগম জিয়াকে মিথ্যা মামলায় কারাবন্দি করে রেখেছেন। শুধু তাই নয়, খালেদা জিয়াকে তিলে তিলে মারার ষড়যন্ত্রও করেছেন। আজকে তিনি জীবন-মৃত্যুর সঙ্গে লড়াই করছেন। তবুও সরকারের কাছে মাথানত করেননি। গৃহবন্দী থাকার পরও দেশনেত্রী বলছেন, দেশ বাঁচাও, মানুষ বাঁচাও।

ওবায়দুল কাদেরকে উদ্দেশ করে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, বিএনপি সন্ত্রাসী দল নয়, আওয়ামী লীগ হচ্ছে সন্ত্রাসী দল। আ. লীগের লোকজন লাঠি-বৈঠা দিয়ে মানুষ মেরেছে, বাসে আগুন দিয়ে মানুষ হত্যা করেছে। ছাত্রলীগের হাতে পিস্তল লাঠি দা তুলে দিয়েছে। তাই আজকে শিক্ষাঙ্গনে দেখা যায়, একদিকে টেন্ডারবাজি চলছে, অন্যদিকে চলছে মারামারি। সারাদেশে খুন-গুম করে বেড়াচ্ছে ছাত্রলীগ যুবলীগের ক্যান্ডাররা।

সেলিমা রহমান আরও বলেন, সামনে রমজান, দ্রব্যমূল্য নিয়ে সাধারণ জনগণ চিন্তিত। জিনিসপত্রের দাম আগুন ছোঁয়া। সরকার প্রতিদিন বলছে দাম কমাবে কিন্তু দাম কমবে না। এই সরকার সিন্ডিকেট নিয়ন্ত্রণ করবে না। কারণ এর সঙ্গে সরকারের দলীয় লোকজনই জড়িত।

এ সম্পর্কিত আরও খবর