জিনিসপত্রের দাম বাড়ায় মানুষের দুর্ভোগ বেড়েছে: শাহাদাত

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2024-03-16 19:47:40

বাজারে জিনিসপত্রের দাম বাড়ায় মানুষের দুর্ভোগ বেড়েছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন।

শনিবার (১৬ মার্চ) বিকেলে প‌শ্চিম গোসাইলডাঙ্গা পাইল হাউজে পবিত্র রমজান উপলক্ষে বন্দর থানা বিএন‌পির সেহেরি ও ইফতার সামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর।

শাহাদাত বলেন, বিশ্বের বিভিন্ন দেশে ব্যবসায়ীরা রোজাদারদের সম্মানে রোজা সংশ্লিষ্ট পণ্যের দাম কমিয়ে দেয়। কিন্তু বাংলাদেশে পণ্যের দাম কমানো তো দূরের কথা, উল্টো দাম বাড়ানোর প্রতিযোগিতায় লিপ্ত রয়েছে ব্যবসায়ীরা। বাজার নিয়ন্ত্রণকারী সংস্থাগুলোর চরম নির্লিপ্ততার সুযোগে তারা মুনাফা শিকারে চরম বেপরোয়া হয়ে উঠেছে। অতীতের যেকোনো সময়ের চেয়ে এবারের রোজার বাজার বেশি বেসামাল। গত বছরের রোজার আগের বাজারে যে পণ্যমূল্য ছিল, এবার তার দ্বিগুণের বেশি। এবারের রোজায় সাধারণ মানুষকে গত বছরের চেয়ে দ্বিগুণ খরচ করতে হচ্ছে। কম পণ্য কিনে অল্প খেয়ে রোজা রাখছে মানুষ।

তিনি আরও বলেন, দ্রব্যমূল্যের এই অস্বাভাবিকভাবে বৃদ্ধি কোনভাবেই গ্রহণযোগ্য নয়। বাজারে প্রতিটি জিনিসপত্রের দাম বাড়ায় মানুষের দুর্ভোগ বেড়েছে। জনগণের কাছে জবাবদিহিতা করতে হয় না বলেই এই অবস্থা চলতে পারছে। দাম বাড়ানোর প্রতিযোগিতা দেখে মনে হচ্ছে দেশটা এখন মগের মুল্লুকে পরিণত হয়েছে।

তিনি অবিলম্বে নিত্যপণ্যের বর্ধিত মূল্য প্রত্যাহার করে সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখার আহবান জানান।

এ সম্পর্কিত আরও খবর