‘মানুষের সেবা নয়, ক্ষমতায় টিকে থাকাই আ.লীগের একমাত্র লক্ষ্য’

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-03-20 16:00:28

দেশের নির্বাচনী ব্যবস্থা বর্তমান সরকার ধ্বংস করে দিয়েছে বলে মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান বলেছেন, মানুষের সেবা নয়, ক্ষমতায় টিকে থাকাই আওয়ামী লীগের একমাত্র লক্ষ্য।

বুধবার (২০ মার্চ) সকালে রাজধানীর ধানমন্ডিতে ব্যারিস্টার রুহুল কবির কাজল ও ব্যারিস্টার ওসমান চৌধুরীর বাড়িতে সাক্ষাৎ করতে গিয়ে তিনি এসব কথা বলেন।

মঈন খান বলেন, দেশে যখন একদলীয় সরকার কায়েম হয়, তখন পরিস্থিতি এখনকার মতোই হবে। ক্ষমতা ধরে রাখার জন্য প্রশাসন ও বিচার ব্যবস্থাকে কুক্ষিগত করে রেখেছে সরকার। প্রতিটি ক্ষেত্রে নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। সরকার জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে।

শুধু রাজনীতি নয়, সমাজের সবকিছু গ্রাস করছে সরকার অভিযোগ করে তিনি বলেন, ক্ষমতা হারানোর ভয়ে ভীত তারা। মানুষের সেবা নয়, ক্ষমতায় টিকে থাকাই আওয়ামী লীগের একমাত্র লক্ষ্য।

এ সময় বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিনকে নিয়ে করা এক প্রশ্নের জবাবে মঈন খান বলেন, এমন ঘটনা যত প্রকাশিত হচ্ছে, সরকার ততই হেয় হচ্ছে। এতে স্পষ্ট হয়েছে, নির্বাচনের আগে সরকার বিরোধীদলগুলোকে কীভাবে আয়ত্তে আনতে চেয়েছিল। তাদের সব ধরনের কৌশল ব্যর্থ হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর