দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে: ফখরুল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-03-25 13:10:26

নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবি আদায় না হওয়া পর্যন্ত শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাবে বিএনপি বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (২৪ মার্চ) রাজধানীর গুলশানের হোটেল ওয়েস্টিনে কূটনীতিকদের সম্মানে ইফতার ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন। এতে ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনের কর্মকর্তারা অংশ নেন।

তিনি বলেন, বাংলাদেশ গভীর অর্থনৈতিক ও রাজনৈতিক সংকটে রয়েছে। এমন অবস্থায় গত ৭ জানুয়ারি দেশে একতরফা নির্বাচন হয়েছে। যেখানে বিরোধী দলগুলো অংশ নেয়নি।

এই সরকারের পদত্যাগ ও নতুন নির্বাচনের দাবি জানিয়ে মির্জা ফখরুল বলেন, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি আদায় না হওয়া পর্যন্ত শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাবে বিএনপি।

চলমান সংকট নিরসনে গণতান্ত্রিক বিশ্বকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান তিনি। পাশাপাশি ফিলিস্তিনে গণহত্যা বন্ধে ভূমিকা রাখতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান বিএনপির এই শীর্ষ নেতা।

প্রসঙ্গত, গত ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশের পর প্রথম দলীয় কোনো কর্মসূচিতে অংশ নিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এ সম্পর্কিত আরও খবর