মানুষ নৌকাকে প্রত্যাখান করেছে এটা স্বীকার করেছে আ.লীগ: মঈন খান

, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-04-03 20:54:58

বাংলাদেশের মানুষ আওয়ামী লীগের নৌকাকে প্রত্যাখ্যান করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান।

বুধবার (৩ এপ্রিল) সদ্য কারামুক্ত যুবদলের সাবেক সহ-সভাপতি এস এম জাহাঙ্গীরের পরিবারের খোঁজ নিতে গিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।

উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রতীক না দেওয়া প্রসঙ্গে ড. আবদুল মঈন খান বলেন, এটা তো অবাক কাণ্ড। আওয়ামী লীগ তো তাহলে নিজেই স্বীকার করে নিয়েছে, বাংলাদেশের মানুষ আওয়ামী লীগের নৌকাকে প্রত্যাখ্যান করেছে। সেই ভয়ে তাদের নৌকা তারা নিজেরাই ডুবিয়ে দিয়েছে।

তিনি বলেন, বিএনপি কোনোদিন বলেনি, এই সরকার ও নির্বাচন কমিশনের অধীনে উপজেলা নির্বাচনে যাবে। বরং বিএনপি বলেছে, ধোঁকাবাজি, প্রহসন ও প্রতারণার নির্বাচনে তারা যাবে না।

মঈন খান বলেন, আমরা একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চাই। আমরা জনগণের ইচ্ছায় নির্বাচনে যাবো। সরকারকেই সিদ্ধান্ত নিতে হবে, তারা ভোটের অধিকার ফিরিয়ে দেবে কি না! বিএনপির কোনো নেতাকর্মী হতাশ নয়। শান্তিপূর্ণ আন্দোলন ও সংগ্রামের মধ্য দিয়ে সরকারকে হটিয়ে এদেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবো।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ ক্ষমতার জন্য রাজনীতি করে। আর বিএনপি মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য রাজনীতি করে।

ড. মঈন বলেন, পৃথিবীতে অন্য কোনো দেশের বিরোধী দলের নেতাকর্মীদের নামে এত মামলা নেই। এত নির্যাতন, নিপীড়ন করা হয় না।

বিরোধী দলের বিরুদ্ধে ১ লাখ মামলা দেওয়া হয়েছে দাবি করে তিনি বলেন, এসব মামলায় ৫০ লাখ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। পৃথিবীতে দেশ রয়েছে ২০০টি। অনেক অত্যাচারী সরকারই আছে কিন্তু কোনো সরকার বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে এত মামলা দেয়নি।

 

এ সম্পর্কিত আরও খবর