সরকার পতন আন্দোলনের মূল কেন্দ্র ঢাকা: ফখরুল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-04-06 20:04:55

আগামী দিনে রাজধানী ঢাকাকে আন্দোলনের দূর্গ হিসেবে গড়ে তুলতে হবে বলে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ঢাকাকে দুর্ভেদ্য দুর্গে পরিণত করবো, সরকার পতন আন্দোলনের মূল কেন্দ্রই হবে ঢাকা। এর জন্য প্রতিটি পাড়া-মহল্লায় সংগঠনকে আরও শক্তিশালী করতে হবে।

শনিবার (৬ এপ্রিল) বিকেলে রাজধানীর গুলশানে লেডিস ক্লাবে দোয়া ও ইফতার মাহফিলে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, সরকার বিএনপি নেতাকর্মীদের গুম-খুন ও অনেককে পঙ্গু করে দিয়েছে। দেশজুড়ে নেতাকর্মীদের ওপর ভয়ঙ্কর এক দানবের আক্রমণ চলছে। এমন প্রতিকূলতার মধ্যেও গণতান্ত্রিক রাষ্ট্রের জন্য আন্দোলন করছে বিএনপি।

তিনি আরও বলেন, আন্দোলনে সময় লাগলেও হতাশ নয় বিএনপি। চলছে সাংগঠনিক কাঠামো শক্তিশালী করার কাজ, নতুন উদ্যমে রাজপথে লড়াই চলবে বলেও জানান তিনি।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, রাজনীতিবিদদের জন্য জেলখানা সেকেন্ড হোম। আজকে গুম হওয়া পরিবারের সদস্যরা জানেন না তারা জীবিত নাকি মৃত। যার কারণে পারিবারিক সমস্যা আরও প্রকট হয়ে ওঠছে।

তিনি বলেন, আমরা স্বাধীনতা ও সার্বভৌমত্ব চাই। বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য কারো সাথে আপস করে না। স্বাধীনতা ও সার্বভৌমত্ব বিকিয়ে দিয়ে ক্ষমতায় আসতে চায় না। আপসহীন নেত্রী যখন বন্দি, তখন গণতন্ত্রও বন্দি। আজকে অন্যায় না করে জেলে যেতে হয়, খুনি হতে হয়। সিপাহীদের হাতে মার খেতে হয়।

এসময় নিখোঁজ ও নিহত হওয়া পরিবারের সদস্যদের মাঝে ঈদ উপহার তুলে দেওয়া হয়।

এ সম্পর্কিত আরও খবর