আওয়ামী লীগ সরকার লুটেরা তৈরির কারখানা: মান্না

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-05-29 15:04:38

আওয়ামী লীগ সরকার চোর আর লুটেরা তৈরির কারখানা বলে মন্তব্য করে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, তার স্যাম্পল সাবেক সেনাপ্রধান আজিজ ও সাবেক পুলিশ প্রধান বেনজীর। যারা আজিজ-বেনজীর তৈরি করেছে তাদের এমনি এমনি যেতে দেওয়া হবে না।

বুধবার (২৯ মে) জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও’ আন্দোলন কর্তৃক বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনসহ রাজবন্দীদের মুক্তির দাবিতে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, বর্তমান সরকার জনগণকে বোঝানোর চেষ্টা করে যাচ্ছে যে আমরা অর্থনৈতিকভাবে এগিয়ে যাচ্ছি। গত বছরের বাজেটের চেয়ে এবার এক লাখ কোটি টাকা বাজেট বাড়িয়ে দেওয়া হয়েছে। এই ঋণের টাকা জনগণের ঘাড়ে চাপিয়ে দেওয়া হবে।

তিনি বলেন, আমরা সবাই জানি এই সরকার একটা মিথ্যুক সরকার। মানুষের মাঝে মিথ্যা কথা বলে এবং ভোটের সময় মানুষের বুকে ছুরি চালিয়ে দেয়। আওয়ামী লীগ একটা লুটেরা চোর দুর্নীতিবাজ সরকার। দেশকে বাঁচাতে এবং দেশের মানুষকে বাঁচাতে আমাদের এগিয়ে আসতে হবে।

গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর বলেন, শেখ হাসিনা রাজনীতিতে ঝড় উঠিয়ে দিয়েছেন সেটা হল দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও প্রাকৃতিক বিপর্যয়ের মধ্যে দিয়ে। বিরোধী দলের নেতাকর্মীদের জেলখানায় রেখে হত্যা নির্যাতন করে একদলীয় শাসন কায়েম করার দিকেই সরকার ধাপিত হচ্ছে। সরকার উন্নয়নের গাল গল্প করে ঋণের বোঝা আমাদের ওপর চাপিয়ে দিচ্ছে। নিজেদের আধিপত্যকে কায়েম করার জন্যই ঢাকাকে উত্তর দক্ষিণে ভাগ করেছে।

তিনি বলেন, এই সরকার দেশের জনগণের ওপর পৈশাশিক নির্যাতন দমন পীড়ন করে যাচ্ছে। শেখ হাসিনা জানে খালেদা জিয়া রাজপথে আন্দোলন করতে পারলেই আমাদের অস্তিত্ব থাকবে না এজন্যই তাকে মুক্তি দিচ্ছে না। এই সেদিন ছাত্রদলের সাবেক সভাপতির ওপরে শিল্পকলার সামনে গোয়েন্দা সংস্থার লোক দিয়ে হামলা করানো হয়েছে।

দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাজু আহমেদের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন, বিএনপির ঢাকা মহানগরের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম সাবেক, এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু, জাতীয় গণতান্ত্রিক পার্টি- জাগপা’র সহ সভাপতি রাশেদ প্রধান, মৎস্যজীবী দলের যুগ্ম আহবায়ক অধ্যক্ষ সেলিম মিয়া প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর