দেশে এখন এক ব্যক্তির শাসন চলছে: এ্যানি

বিএনপি, রাজনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বাগেরহাট | 2024-06-12 15:26:49

বিএনপির কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি বলেছেন, আগে ছিল একদলের শাসন, এখন দেশে চলছে এক ব্যক্তির ফ্যাসিবাদি ও কর্তৃত্ববাদী শাসন।

ব্যাংকে টাকা নেই, সব টাকা লুট হয়ে গেছে বলে মন্তব্য করে তিনি বলেন, বাংলাদেশকে লুটেরা ও মাফিয়া বাহিনী দখল করে রেখেছে। এ কারণে বিচার বিভাগ, আইনের শাসন ও জনগণের ভোটের অধিকার নেই।

বুধবার (১২ জুন) দুপুরে বাগেরহাটের মোংলার দিগরাজ এলাকায় ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্তদের অর্থ সহায়তা প্রদানের আগে সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি বলেন, আজ বাংলাদেশে যদি স্বাভাবিক রাজনীতি থাকতো তাহলে তারেক রহমান দেশে থাকতেন, এখানে (মোংলায়) আসতেন। খালেদা জিয়াও ঘরবন্দী না হলে তিনিও আসতেন।

মোংলাবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা আইলা, সিডর মোকাবিলা করছেন, সরকার নাকে তেল দিয়ে ঘুমাচ্ছে। সরকারিদল এখানে আসবে না। কারণ জনগণের সাথে তাদের সম্পৃক্ততা নেই। পার্শ্ববর্তী দেশ ভারতের সাথে তাদের সম্পর্ক, দাদা বাবুরা যদি বহাল তবিয়তে রাখেন, তারা থাকবেন। সারা বাংলাদেশে ভারতীয় পণ্য বর্জনের আন্দোলন শুরু হয়েছে, এটা সামাজিক আন্দোলন। এটা জনগণের সেন্টিমেন্ট, এই সেন্টিমেন্টকে তারা নিজেরা ধারণ করে না।

এসময় আরও উপস্থিত ছিলেন, খুলনা বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, কেন্দ্রীয় কমিটির শিক্ষা সম্পাদক অধ্যাপক ওবায়দুল ইসলাম, তথ্য সম্পাদক আজিজুল বারী হেলাল, বাগেরহাট জেলা বিএনপির আহবায়ক আকরাম হোসেন তালিম ও যুগ্ম আহবায়ক লায়ন ড. শেখ ফরিদুল ইসলামসহ অন্যান্য নেতৃবৃন্দ।

এ সম্পর্কিত আরও খবর