নতুন করে আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার আহ্বান দুদু’র

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-06-27 14:55:33

দেশবাসী ও বিএনপি নেতাকর্মীদেরকে আগামী ২৯ তারিখ থেকে নতুন করে আন্দোলনে ঝাঁপিয়ে পড়ে এই সরকারকে পতন করে বেগম খালেদা জিয়াকে মুক্ত করার আহ্বান জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

বৃহস্পতিবার (২৭ জুন) রাজধানী শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে জিয়াউর রহমান সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় এক দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া এরশাদ বিরোধী আন্দোলনের নেতৃত্ব দিয়েছেন, এরশাদকে পতন করেছেন। উনার হাত দিয়ে এদেশে তত্ত্বাবধায়ক সরকার বিল পাস হয়েছে। উনার স্বামী স্বাধীনতার ঘোষণা করেছিলেন রণাঙ্গনে যুদ্ধের নেতৃত্ব দিয়ে সফল হয়েছেন, বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় রাষ্ট্রপতি ছিলেন। তিনি নিজে তিন তিনবার প্রধানমন্ত্রী হয়েছেন। উনার জীবনের কোন নির্বাচনে উনি হারেননি। সেই দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য রাজপথে কর্মসূচি দিতে হচ্ছে। এর চেয়ে দুঃখজনক ঘটনা, হৃদয় বিদারক ঘটনা বাংলাদেশে আর নাই।

তিনি বলেন, ২৯ তারিখে যে আন্দোলন শুরু হবে। সেই আন্দোলনে চূড়ান্ত হবে বাংলাদেশের গণতন্ত্র আসবে কি আসবে না। দেশনেত্রী বেগম খালেদা জিয়া মুক্ত হবে কি হবে না। তাই আসুন আগামী শনিবার থেকে প্রতিজ্ঞায় আবদ্ধ হই আমরা। সেদিন থেকে নতুন করে আবার আন্দোলনের মাধ্যমে এই ফ্যাসিস্ট সরকারকে পতন করে বেগম জিয়াকে মুক্ত করি।

ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, বাংলাদেশের, শিক্ষা, সংস্কৃতি, কৃষি এমন কোন কিছু নাই যার উন্নতি ও উন্নতি করার জন্য কাজ শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও দেশনেত্রী বেগম খালেদা জিয়া করেন নাই। নারী শিক্ষার অগ্রণী ভূমিকা পালন করেছেন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও দেশনেত্রী বেগম খালেদা জিয়া। তাই দেশকে রক্ষা করতে ও বেগম জিয়াকে মুক্ত করতে আবার নতুন করে আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে।

জিয়াউর রহমান সমাজকল্যাণ পরিষদের সভাপতি গিয়াস উদ্দিন খোকনের সভাপতিত্বে দোয়া মাহফিল আরো বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, যুগ্ম মহাসচিব ইমরান সালেহ্ প্রিন্স, লেবার পার্টির চেয়ারম্যান লায়ন ফারুক রহমান, বিএনপির নির্বাহী কমিটির সদস্য মোজাম্মেল হক, ওলামা দলের সাধারণ সম্পাদক এডভোকেট আবুল হোসেন, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ

এ সম্পর্কিত আরও খবর