খালেদা জিয়া মুক্ত হলে গণতন্ত্র মুক্তি পাবে: প্রিন্স

বিএনপি, রাজনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, জামালপুর | 2024-07-03 18:30:40

বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, বেগম খালেদা জিয়া বাইরে থাকলে শেখ হাসিনা বাংলাদেশের গণতন্ত্র লুট করতে পারতেন না। ভোটারবিহীন ডামি নির্বাচন করতে পারতেন না। তাই খালেদা জিয়াকে মুক্ত করতে পারলে গণতন্ত্র মুক্তি পাবে।

বুধবার (৩ জুলাই) কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে জামালপুর জেলা বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এমরান সালেহ প্রিন্স বলেন, সামনে নতুন আন্দোলন আসছে। দেশের সার্বভৌমত্ব রক্ষা, স্বাধীনতা রক্ষা, গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা, বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলন সবই একসূত্রে গাঁথা। বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে পারলে গণতন্ত্র মুক্তি পাবে। এই সরকারের পতন হবে, দেশের সার্বভৌমত্ব রক্ষা হবে।

তিনি বলেন, তিস্তা নদীর ন্যায্য হিস্যা পাইনি, গঙ্গা চুক্তি অনুযায়ী পানি আমরা পাইনি। কয়েকদিন আগে শেখ হাসিনা ভারত সফরকালে দশটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছেন, কিন্তু একটিও বাংলাদেশের স্বার্থ রক্ষার জন্য হয়নি।

দুপুরে শহরের লম্বাগাছ এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে স্টেশন রোডস্থ জেলা বিএনপির দলীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে আয়োজিত সমাবেশে জেলা বিএনপির সভাপতি ফরিদুল কবির তালুকদার শামীমের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স।

এছাড়াও সমাবেশে বিএনপির ময়মনসিংহ বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ মো. ওয়ারেছ আলী মামুন, জলবায়ু বিষয়ক সহ সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুলসহ অন্যরা বক্তব্য রাখেন।

এ সম্পর্কিত আরও খবর