নির্বাচন কখন সে সিদ্ধান্ত রাজনৈতিক দল গ্রহণ করবে: জয়নুল আবদীন

, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪. কম, ঢাকা | 2024-09-26 14:48:05

বিএনপি চেয়াপারসনের উপদেষ্টা জয়নুল আবদীন ফারুক বলেছেন, ড. ইউনুস কয়মাসের মধ্যে নির্বাচন দিবে, কখন নির্বাচন হবে সেটা রাজনৈতিক দল সিদ্ধান্ত গ্রহণ করবে। আমাদের আত্মবিশ্বাস হচ্ছে বিএনপি। আমাদের নেতা তারেক রহমান। আমাদের নেতা বলেছেন, বাংলাদেশে এমন একটি নির্বাচনের মাধ্যমে আমি বাংলাদেশে বিএনপিকে ক্ষমতায় নিতে চাই যে নির্বাচন দিনে হবে, যে নির্বাচনে মৃত ব্যক্তি ভোট দিবে না, যে নির্বাচন কমিশন হাসিনার কথায় নির্বাচন করেছে এমন নির্বাচন কমিশন যাতে বাংলাদেশে আর কোনো দিন না হয়।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক অবস্থান কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

গণমাধ্যমের স্বাধীনতা শেখ হাসিনা সরকার কেড়ে নিয়েছে উল্লেখ করে জয়নুল আবদীন ফারুক বলেন, আওয়ামী লীগ আপনাদেরকে ঠিক মতো দায়িত্ব পালন করতে দেয়নি। আপনাদেরকে গুলি করেছে, আপনাদের স্বাধীনতার ওপর হস্তক্ষেপ করেছে। আপনাদের পত্রিকাগুলো বন্ধ করে দিয়েছে। আপনাদের চ্যানেলগুলোকে ডিজিএফআই দিয়ে নিয়ন্ত্রণ করেছে। আমরা আশা করছি, ড. ইউনুসের সরকারের অধীনে আপনারা বুক ফুলিয়ে স্বাধীনভাবে স্বাধীন কলম দিয়ে আপনাদের লেখনি দিয়ে বাংলাদেশের মানুষকে ১৬ বছরের হত্যাচার, গুমের, মায়ের বুক খালি হওয়ার ইতিহাস আপনারা তুলে ধরবেন। আমরা এইটুকু আপনাদের কাছে চাই।

তিনি বলেন, আওয়ামী লীগ কুচক্রীরা, আ.লীগ প্রেতাত্মারা বাংলাদেশের এই সরকারকে অস্থিতিশীল করার প্রক্রিয়া শুরু করেছে। ড. মো. ইউনুস বাংলাদেশের আকাশে একটা নক্ষত্র। যিনি বাংলাদেশের মানুষকে বিশ্বের দরবারে উজ্জ্বল করে তুলেছেন।

জয়নুল আবদীন ফারুক বলেন, তারেক রহমানকে এত ভয় কেন জানেন! খালেদা জিয়াকে এত ভয় কেন জানেন! ১৯৮০ সালে যখন জিয়াউর রহমান ভারত সফরে যান তখন ইন্দিরা গান্ধী জিয়াউর রহমানকে রিকোয়েস্ট করেছিলেন, শেখ হাসিনাকে ফেরত নেন, তার সম্পত্তি ফেরত দেন। তখন আমার নেতা জিয়াউর রহমান স্পষ্ট করে বলে দিয়েছিল, সে (শেখ হাসিনা) দেশে আসুক, তার সকল সম্পত্তি ফেরত দেওয়া হবে। আপনি (শেখ হাসিনা) দেশে এসেছিলেন, এরপর জিয়াউর রহমান কেন খুন হয়েছেন সেটা জানার ইচ্ছা আমাদের জাগে। ষড়যন্ত্র আপনি করেছেন। ষড়যন্ত্রকারী হচ্ছেন আপনি। বাংলাদেশের সকল সাংবাদিক প্রতিষ্ঠান আপনি ধ্বংস করে দিয়েছেন। কিন্তু তারেক রহমান বাংলাদেশের দুঃখী মানুষের কথা বলেন। তারেক রহমান পেঁয়াজ সিন্ডিকেটের কথা বলেন, আলুর সিন্ডিকেটের বিরুদ্ধে কথা বলেন। বাংলাদেশের ৯২ হাজার কোটি টাকা আপনি (শেখ হাসিনা) লুট করে নিয়েছেন। কানাডায় বাড়ি বানিয়েছেন, তখন মনে হয় নাই পালিয়ে যাবেন। এখন কেন জয়কে দিয়ে রাজনীতির কথা বলেন। এই সকল কথা চলবে না। বাংলাদেশের মানুষ আপনাকে বিচারের আওতায় আনবে।

এ সম্পর্কিত আরও খবর