রাঙ্গুনিয়ায় বিএনপির ৮ নেতাকর্মী বহিষ্কার

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় বিএনপি, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের ৮ নেতাকর্মীকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) কেন্দ্রীয় বিএনপির সহ-দফতর সম্পাদক মো. মুনির হোসেন স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

বহিষ্কৃতরা হলেন- চট্টগ্রাম উত্তর জেলার রাঙ্গুনিয়া পৌর যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো. গাজী জসিম উদ্দিন, রাঙ্গুনিয়া পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মো. কামাল হোসেন, ৭ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক ইছু সওদাগর, রাঙ্গুনিয়া পৌর যুবদলের সাবেক যুগ্ম আহ্বায়ক গাজী ফরহাদ। বাকিরা হলেন- দলটির সমর্থক মো. পারভেজ, সায়েদ, মো. ফয়েজ এবং মহিউদ্দিন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা ভঙ্গ এবং দলের নীতি, আদর্শ ও সংহতি পরিপন্থি অনৈতিক কার্যকলাপের জন্য চট্টগ্রাম উত্তর জেলার রাঙ্গুনিয়া পৌর যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো. গাজী জসিম উদ্দিন, রাঙ্গুনিয়া পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মো. কামাল হোসেন, ৭ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক ইছু সওদাগর, রাঙ্গুনিয়া পৌর যুবদলের সাবেক যুগ্ম আহ্বায়ক গাজী ফরহাদ, বিএনপির সমর্থক মো. পারভেজ, সায়েদ, মো. ফয়েজ এবং মহিউদ্দিনকে বিএনপির প্রাথমিক সদস্যসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হলো।

এর আগে, বুধবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে রাঙ্গুনিয়া উপজেলার রোয়াজারহাটে অস্ত্র ও গোলাবারুদ থাকার সত্যতা যাচাইয়ের জন্য যায় দুই সেনাসদস্য। এসময় তাদের অবরুদ্ধ করে রাখে পৌরসভা যুবদলের যুগ্ম আহ্বায়ক গাজী মোহাম্মদ জসিমের ছোটভাই পারভেজসহ অন্যান্যরা।

পরে সেনাবাহিনীর গোয়েন্দা দলের দুই সদস্যকে অবরুদ্ধের ঘটনায় থানায় মামলা দায়েরের পর যুবদল নেতা গাজী মোহাম্মদ জসিমের ছোটভাই পারভেজকে গ্রেফতার করা হয়।