সিংগাইরে হেফাজতে ইসলামের গণসমাবেশ

বিবিধ, রাজনীতি

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2024-09-29 21:05:18

হেফাজতে ইসলাম বাংলাদেশ মানিকগঞ্জের সিংগাইর ‍উপজেলা শাখার গণসমাবেশ সম্পন্ন হয়েছে।

রোববার (২৯ সেপ্টেম্বর) দুপুরে সিংগাইর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এ সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে কেন্দ্রীয় যুগ্মমহাসচিব মাওলানা খালিদ সাইফুল্লাহ আইয়ুবীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মহাসচিব মাওলানা সাজিদুর রহমান।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুগ্মমহাসচিব মাওলানা মামুনুল হক।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নায়েবে আমির মাওলানা মহিউদ্দিন রাব্বানী, মুফতি নাজমুল হাসান কাসেমি, মাওলানা আহমাদ আলী কাসেমি ও সিনিয়র যুগ্মমহাসচিব মাওলানা জুনায়েদ আল হাবীব।

আরও উপস্থিত ছিলেন মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মুফতি সাখাওয়াত হুসাইন রাজী, মাওলানা আতাউল্লাহ্ আমিন, মুফতি ফয়জুল করিম কাসেমি, মুফতি বশির উল্লাহ্, মুফতি মুনির হুসাইন কাসেমি, মুফতি কেফায়াতুল্লাহ আযহারী, মুফতি আব্দুল ওয়াহ্হাব, মুফতি আব্দুল্লাহ্ ফারুকীসহ দেশ বরেণ্য জাতীয় ও স্থানীয় নেতৃবৃন্দ।

প্রসঙ্গত, ২০১৩ সালে সিংগাইর উপজেলার অর্ন্তগত গোবিন্দল নতুন বাজারে ৪ জনকে শহীদ, শাপল চত্বরের গণহত্যা, ২০২১ সালে হেফাজতের নেতাকর্মীদের নির্বিচারে হত্যা-নির্যাতন, গণগ্রেফতার, বৈষম্যবিরোধী ছাত্র-জনতার ওপর নির্বিচারে গুলি বর্ষণ ও বর্বরচিত হত্যাকাণ্ডের বিচার এবং সব মিথ্যা মামলা প্রত্যাহারসহ দেশে- শৃঙ্খলা ও সম্প্রীতি রক্ষার দাবিতে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে মহাসচিব মাওলানা সাজিদুর রহমান সোমবার দুপুরে (৩০ সেপ্টেম্ব) বায়তুল মোকাররমের উত্তর গেটে রাসুলুল্লাহ সা.-এর নামে জঘন্য কটূক্তির ঘটনার প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ মিছিল ও সমাবেশে যোগ দিতে হেফাজতের সর্বস্তরের নেতাকর্মীসহ দেশের আপামর তওহিদি জনতার প্রতি উদাত্ত আহ্বান জানান।

মাওলানা মামুনুল হক আগামীতে পাঠ্যপুস্তক সংশোধন ও পরিমার্জন কমিটিতে অন্তত দুইজন হক্কানি আলেমের প্রতিনিধিত্ব নিশ্চিত করার জন্য সরকারের নিকট জোর দাবি জানান।

সভাপতির বক্তব্যে মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী বলেন, বিগত সরকারের আমলে সিংগাইর উপজেলায় হেফাজতের যেসব নেতাকর্মী আহত ও নিহিত হয়েছেন তাদের পরিবারকে ক্ষতিপূরণ দিতে হবে এবং যাদের নামে মিথ্যা মামলা দায়ের হয়েছে, তা অবিলম্বে প্রত্যাহার করতে হবে।

তিনি বলেন, সিংগাইর উপজেলাবাসী হেফাজতের সঙ্গে থাকবেন এবং হেফাজতও সিংগাইর উপজেলার মানুষের পাশে থাকবে- ইনশাআল্লাহ।

এ সম্পর্কিত আরও খবর