স্বৈরাচার পুনর্বাসনের বার্তা বিপজ্জনক: রিজভী

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-10-07 13:46:34

স্বৈরাচার পুনর্বাসনের বার্তা বিপজ্জনক বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী।

তিনি বলেন, যারা গুম, খুন আর আয়নাঘরের সংস্কৃতি তৈরি করেছিল তারা যদি পুনর্বাসন হয়, তাহলে এই দেশে আর মানুষ বসবাস করতে পারবে না। এদেশ হবে জল্লাদের উল্লাস ভূমি। এখানে গণতন্ত্রের কথা বলা, মতপ্রকাশের স্বাধীনতা চিরদিনের জন্য কবরস্থ হয়ে যাবে।

সোমবার (৭ অক্টোবর) বেলা ১১টায় রাজধানীর এলিফ্যান্ট রোডে ডেঙ্গু সচেতনতায় বিএনপির লিফলেট বিতরণ অনুষ্ঠানে এসব বলেন রুহুল কবীর রিজভী।

তিনি বলেন, অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টারা যখন স্বৈরাচারের পুনর্বাসনের বার্তা দেয়। তখন সেটি সাংঘাতিক মরণঘাতী বার্তা জনগণের কাছে পৌঁছে যায়।

তিনি আরও বলেন, যারা আয়নাঘরের সংস্কৃতি চালু করেছিল, মানুষকে ধরে নিয়ে বছরের পর বছর আটকে রেখেছিলো। সেসব পুলিশ কর্মকর্তাদের এখনো ট্রেনিং দেওয়া হচ্ছে। গুলশান, বনানী, মিরপুরে তাদেরকে রাখা হচ্ছে।

বিএনপির এই সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, দেড় হাজারের বেশি শিশু-কিশোর, শ্রমিক-জনতার আত্মত্যাগের মধ্য দিয়ে অন্তর্বর্তী সরকার গঠিত হয়েছে। তারাই যদি এই পন্থা অবলম্বন করে, তাহলে দেশ তো এক ভয়ানক পরিস্থিতির দিকে ঠেলে দিচ্ছে।

ডেঙ্গু জ্বরের উপসর্গ, করণীয় ও প্রতিরোধের নিয়মাবলী বাস্তবায়ন করতে পদক্ষেপ নেওয়ার দাবি জানান রিজভী। লিফলেট বিতরণ অনুষ্ঠানে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর