‘ফারাক্কা অভিমুখে লংমার্চ যাত্রা ভাসানীর কাছেই শিখেছি’

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-24 21:16:00

ফারাক্কা অভিমুখে লংমার্চ যাত্রা এটা আমরা প্রথমে মওলানা ভাসানীর কাছেই শিখেছি বলে জানিয়েছেন বিএনপির ভাইস-চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আব্দুল্লাহ আল নোমান। উন্নয়নের নামে লুটপাট করছে ক্ষমতাসীনরা, এমনকি রাষ্ট্রায়াত্ব ব্যাংকগুলোও ধ্বংস হয়ে গেছে। প্রকল্পে বরাদ্দের নামে এমপিরা লুটপাট করছে বলেও এসব জানান করেন তিনি।  

শনিবার (১১ মে) দুপুরে জাতীয় প্রেসক্লাবে ভাসানী অনুসারী পরিষদ আয়োজিত মজুলম জননেতা মওলানা ভাসানীর ঐতিহাসিক ফারাক্কা লংমার্চ দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আব্দুল্লাহ আল নোমান বলেছেন, দেশে আজ গণতন্ত্র নেই। শুধু গুম, খুন, লুট পাট চলেছে। আওয়ামী লীগের নেতা কর্মীরা শহর গ্রাম সব জায়গায় লুটপাট করছে। দেশকে আওয়ামী লীগকরণ করা হয়েছে। এর ফলে সরকার অকার্যকর হয়ে পড়েছে।

বিএনপির এই নেতা বলেন, 'দেশে গণতন্ত্রকে ফিরে আনার জন্য বুলেটের চেয়ে শক্তশালী ব্যালটের একটি সুযোগ হয়েছিল গত ডিসেম্বরের ৩০ তারিখে। কিন্তু সেই সুযোগ আওয়ামী সন্ত্রাসী পেশি শক্তির কাছে পরাজিত হয়েছে।'

মওলানা ভাসানীর স্মৃতিচারণ করে নোমান বলেন, 'মওলানা ভাসানী আজীবন শ্রমজীবী ও কৃষিজীবী মানুষের জন্য রাজনীতি করেছেন। ফারাক্কা অভিমুখে লংমার্চ যাত্রা এটা আমরা প্রথমে মওলানা ভাসানীর কাছেই শিখেছি।'

গণস্বাস্থ্য কেন্দ্রের চেয়ারম্যান ও ভাসানী অনুসারী পরিষদের ডা. জাফরুল্লাহ চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, সংগঠনের নির্বাহী চেয়ারম্যান অধ্যাপক জসিম উদ্দীন আহমেদ, মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু, প্রেসিডিয়াম সদস্য নঈম জাহাঙ্গীর, জহির উদ্দীন স্বপন প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর