গণতন্ত্রে বিশ্বাস করি বলেই নির্বাচনে অংশ নিই: ফখরুল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 09:23:29

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন প্রসঙ্গে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এ নির্বাচন সুষ্ঠু হওয়ার সম্ভাবনা খুবই কম। তারপরও আমরা গণতন্ত্রে বিশ্বাস করি বলেই নির্বাচনে অংশ নিই।

বুধবার (২৫ ডিসেম্বর) সকাল ১০টার দিকে ছাত্রদলের আয়োজনে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা জানানোর পর তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, দেশের গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্ত করার জন্য, ছাত্রদল সংগ্রাম করবে বলে অঙ্গীকার করেছে। তারা দেশের জনতার মধ্যে ঐক্য গড়ে তুলবে। ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করবে। তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনবে।

ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে ছাড়া বর্তমান নির্বাচন কমিশনের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু ও অবাধ হতে পারে না। জনগণ যে রায় দেয়, সে রায় এখানে প্রতিফলিত হয় না। তারপরও আমরা গণতন্ত্রে বিশ্বাস করি বলে নির্বাচনে অংশ নিই।

ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণের পদ্ধতি ত্রুটিপূর্ণ অভিযোগ করে ফখরুল বলেন, ইভিএমের মাধ্যমে জনগণের রায় প্রতিফলিত হবে না, তাই আমরা বিশ্বাস করি, এ নির্বাচন সুষ্ঠু হওয়ার সম্ভাবনা খুব কম। এ সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হয়নি।

দুই সিটি নির্বাচনে ইভিএম প্রত্যাহারের দাবি জানান তিনি।

নতুন বছর জনগণ ঐক্যবদ্ধ হবে বলে আশা ব্যক্ত করে তিনি বলেন, নতুন বছরে মানুষ গণতন্ত্রের জন্য সংগ্রাম করবে, লড়াই করবে। অসত্যকে পরাজিত করবে, অসুন্দরকে পরাজিত করে সত্য ও সুন্দরকে প্রতিষ্ঠা করবে। খালেদা জিয়াকে মুক্ত করে গণতন্ত্রকে মুক্ত করবে।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলসহ অন্যান্য নেতাকর্মী।

এ সম্পর্কিত আরও খবর