ধর্ষণের বিচার করছে না সরকার: ইশরাক

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-23 16:53:29

সারাদেশে একের পর এক ধর্ষণের ঘটনা ঘটলেও সরকার কোনো বিচার করছে না বলে অভিযোগ করেছেন আসন্ন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন।

মঙ্গলবার (৭ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে নারী ও শিশু অধিকার ফোরাম আয়োজিত ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর ধর্ষণের প্রতিবাদে এক মানববন্ধনে তিনি একথা বলেন।

তিনি বলেন, এই সরকার ২০১৮ সালের ৩০ ডিসেম্বর ভোট চুরির মাধ্যমে ক্ষমতায় আসার পরেই নোয়াখালীর সুবর্ণচরে ধানের শীষে ভোট দেওয়ার অপরাধে চার সন্তানের জননী এক গৃহবধূকে ধর্ষণের মাধ্যমে তাদের যাত্রা শুরু করে। সারা দেশে ধর্ষণের কোনো বিচার করছে না বর্তমান সরকার। আগামীতে অনিরাপদ ঢাকাকে নিরাপদ শহরে পরিণত করতে চাই। একইসঙ্গে নির্বাচনের মাধ্যমে বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলনকে জোরদার করতে চাই।

ইশরাক হোসেন আরও বলেন, এই সরকারের কোনো জবাবদিহিতা নেই। রাতের আধারে ভোট চুরি করে ক্ষমতায় আসায় সরকার জনগণের নিরাপত্তা দিতেও ব্যর্থ হচ্ছে। আগামী ৩০ জানুয়ারি নির্বাচনে ধানের শীষে ভোট দিয়ে রাজধানীবাসী জনবান্ধব মেয়র নির্বাচিত করবে। নারী ও শিশুদের জন্য সবচেয়ে অনিরাপদ শহর হিসেবে ঢাকা শহরের নাম এক থেকে পাঁচ নম্বরের মধ্যে এসেছে। আর এটি হয়েছে একটি অনির্বাচিত সরকার ক্ষমতায় থাকার কারণেই। তাই আগামীতে এই শহরকে একটি নিরাপদ ও বাসযোগ্য নগরী হিসেবে গড়ে তুলতে কাজ করবো।

মানববন্ধনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, বিএনপি নেতা আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর