দেশে গণতন্ত্র-ন্যায়বিচার নেই: ফখরুল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-23 15:18:58

আজ দেশে গণতন্ত্র ও ন্যায়বিচার নেই বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধার্ঘ্য নিবেদনের পর সাংবাদিকদের কাছে দেশের বর্তমান অবস্থা তুলে ধরতে গিয়ে তিনি এ মন্তব্য করেন।

ফখরুল বলেন, আমরা অত্যন্ত দুঃখের সঙ্গে আজকে এই মহান দিবসে এটা বলতে বাধ্য হচ্ছি যে, আজ দেশে গণতন্ত্র নেই। আজ দেশের মানুষের অধিকার হরণ করা হয়েছে এবং আইনের শাসন নেই। 

কারাবন্দী দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির প্রসঙ্গ টেনে মির্জা ফখরুল বলেন, দুর্ভাগ্য আমাদের যে গণতান্ত্রিক চেতনার ওপর ভিত্তি করে এই রাষ্ট্র প্রতিষ্ঠিত হয়েছিলো, সেই গণতান্ত্রিক চেতনার ওপর ভিত্তি করে গণতান্ত্রিক আন্দোলনের যিনি মাতা যিনি সারা জীবনই গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য, গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য সংগ্রাম করেছেন সেই দেশনেত্রী খালেদা জিয়াকে আজকে অন্যায়ভাবে, বেআইনিভাবে সাজা দিয়ে তাকে কারাগারে আটক করে রাখা হয়েছে।

সকাল সাড়ে ৬টায় বলাকা সিনেমা হলের কাছে সমবেত হয়ে বিএনপি মহাসচিবের নেতৃত্বে নেতা-কর্মীরা প্রথমে আজিমপুর কবরস্থানে ভাষা শহীদদের কবর জিয়ারত করেন। এরপর প্রভাত ফেরি করে সকাল সাড়ে ৮টায় কেন্দ্রীয় শহীদ মিনারে এসে পুষ্পমাল্য অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এ সম্পর্কিত আরও খবর