তারুণ্যের সামনে দানবীয় শক্তি খড়কুটোর মত ভেসে যায়: জিএম কাদের

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

তারুণ্যের সামনে দানবীয় শক্তি/ছবি: সংগৃহীত

তারুণ্যের সামনে দানবীয় শক্তি/ছবি: সংগৃহীত

জাতীয় পার্টি চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, তরুণদের হাত ধরেই এগিয়ে যাবে দেশ, আজকের তরুণরাই আগামীর বাংলাদেশে নেতৃত্ব দেবে। আবারো প্রমাণ হয়েছে, তারুণ্যের সামনে স্বৈরাচারের দানবীয় শক্তি খড়কুটোর মত ভেসে যায়।

রোববার (২৯ সেপ্টেম্বর) জাপার বনানী কার্যালয়ে জাতীয় তরুণ পার্টির মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, আমাদের সন্তানরা স্বৈরাচারের গুলির সামনে বুক পেতেছে অসীম সাহসে। ছাত্ররা জীবন দিয়ে স্বৈরাচারকে পরাজিত করেছে। ১৮ থেকে ৩৫ বছর বয়সী ভোটারের সংখ্যা প্রায় ৪ কোটি। এই তরুণ ও যুবকদের ভোটেই আগামী দিনে বাংলাদেশের রাজনৈতিক ভবিষ্যত নির্ধারিত হবে। তাই, তরুণদের আকৃষ্ট করতে আগামীতে জাতীয় পার্টি নতুন ধারার রাজনীতি করবে।

তিনি আরও বলেন, ২০২৪ সালের বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শুরু থেকে শেষ পর্যন্ত আমরা ছাত্রদের সমর্থন দিয়েছি। আমি বলেছি চাকরিতে কোটা পদ্ধতি সংবিধান পরিপন্থি। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন যৌক্তিক। কোটা পদ্ধতি স্বাধীনতাযুদ্ধ ও মুক্তিযুদ্ধের পরিপন্থি। জাতীয় পার্টি যৌথসভা করে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে সর্বতভাবে সমর্থন দিয়েছে। যখন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের আটক করা হলো, আমরা তাদের মুক্তি দাবি করেছি। আমার নির্দেশে জাতীয় ছাত্র সমাজ ব্যানার নিয়ে রাজপথে আন্দোলন করেছে।

তিনি বলেন, একজন রাজনৈতিক নেতা হিসেবে সবার আগে রংপুরে শহীদ আবু সাঈদের কবর জিয়াত করে তাঁর পরিবারকে সান্তনা দিয়েছি। বৈষম্য বিরোধী ছাত্রদের ৯ দফা ও সর্বশেষ ১ দফায়ও আমরা সমর্থন দিয়েছিলাম। দেশের মানুষ জানে বৈষম্য বিরোধী আন্দোলনে আমাদের ভূমিকা, গণমাধ্যমে এর প্রমাণ এখনো আছে। বৈষম্য বিরোধী আন্দোলনে আমাদের অবদান ষড়যন্ত্র করে মুছে ফেলা যাবে না।

জাতীয় তরুণ পার্টির আহ্বায়ক মোঃ জাহাঙ্গীর হোসেন মৃধা সভাপতিত্ব করেন। সদস্য সচিব এ্যাড. মোড়ল জিয়াউর রহমানের পরিচালনায় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির মহাসচিব মোঃ মুজিবুল হক চুন্নু, প্রেসিডিয়াম সদস্য মীর আব্দুস সবুর আসুদ, মোঃ রেজাউল ইসলাম ভূঁইয়া, জহিরুল ইসলাম জহির, মনিরুল ইসলাম মিলন, মোঃ আরিফুর রহমান খান, উপদেষ্টা মাইনুর রাব্বী চৌধুরী রুম্মন, ভাইস চেয়ারম্যান শরিফুল ইসলাম সরু চৌধুরী, সালাউদ্দিন আহমেদ মুক্তি, আহাদ ইউ চৌধুরী শাহীন, সম্পাদকমন্ডলীর সদস্য মোঃ হুমায়ুন খান, আনোয়ার হোসেন তোতা, এমএ রাজ্জাক খান, ইঞ্জিনিয়ার এলাহান উদ্দিন, যুগ্ম সম্পাদক এমএ সুবহান, এ্যাড. আবু তৈয়ব, মাহমুদ আলম প্রমুখ।