এরশাদের সমাধিতে বিদিশার প্রবেশ ঠেকাতে চায় স্থানীয়রা

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 03:41:54

প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের ৯১তম জন্মদিন ২০ মার্চ। সাবেক এই রাষ্ট্রপতিকে ছাড়া এবারই প্রথম জন্মদিন পালন করতে যাচ্ছে জাতীয় পার্টি।

করোনা ভাইরাসের কারণে জন্মদিনের কর্মসূচি সীমিত করে আনা হয়েছে। মাদ্রাসা ও এতিমখানায় খাবার বিতরণ কর্মসূচি বাতিল করা হয়েছে। কেন্দ্রীয় কর্মসূচির মধ্যে রয়েছে সকাল সাড়ে ৯টায় কেন্দ্রীয় কার্যালয়ের সামনের স্থাপিত প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ। কেন্দ্রীয় ও বনানী কার্যালয়ে কোরআন তেলাওয়াত, মিলাদ মাহফিল এবং দোয়া-মুনাজাতের কর্মসূচি। বিকেল ৫ টায় কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আলোচনা সভা।

এরশাদের জীবনী এবং কর্ম নিয়ে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় পার্টি চেয়ারম্যান জিএম কাদের। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদ, সৈয়দ আবু হোসেন বাবলা , মুজিবুল হক চুন্নু, অ্যাডভোকেট সালমা ইসলাম এবং পার্টি মহাসচিব মসিউর রহমান রাঙ্গা।

অন্যদিকে পার্টির মহানগর, জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে মিলাদ মাহফিল, আলোচনা সভার কর্মসূচি রাখা হয়েছে। তবে, করোনা ভাইরাস সংক্রমণের কারণে প্রতিটি কর্মসূচি সীমিত জমায়েতে অনুষ্ঠিত হবে।

এদিকে এরশাদের জন্মদিনে তার সমাধিতে ফুল দিতে যাচ্ছেন বিদিশা। তার এই আগমনে রংপুরে ক্ষোভ ছড়াতে শুরু করেছে। স্থানীয় নেতারা বিদিশাকে এরশাদের সমাধিতে প্রবেশ প্রতিহত করার ঘোষণা দিয়েছে।

এ বিষয়ে জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গার দৃষ্টি আকর্ষণ করা হলে বার্তা২৪.কম-কে বলেন, আমার কানে কথাটি এসেছে। রংপুরে তাকে ঢুকতে দিতে চায় না স্থানীয়রা। সকাল থেকে অনেক ফোন পেয়েছি। তাদের দাবি হচ্ছে, অন্য কোনো দিন হলে ভেবে দেখবেন। তবে জন্মদিনে তাকে ঢুকতে দেওয়া হবে না।

এ সম্পর্কিত আরও খবর